শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

হোসেনপুর শম্ভুপুরা পিরোজপুর ইউনিয়ন কলেজের প্রথম সভা অনুষ্ঠিত

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২২  


হোসেনপুর শম্ভুপুরা পিরোজপুর ইউনিয়ন কলেজের নবনির্বাচিত ম্যানেজিং কমিটির সভাপতি আক্তার হোসেনের সভাপতিত্বে অত্র প্রতিষ্ঠানের অধ্যাক্ষ এবং নতুন কমিটির সদস্যদের সাথে প্রথম সভা অনুষ্ঠিত হয়। 


বৃহস্পতিবার (১ ডিসেম্বর) হোসেনপুর শম্ভুপুরা পিরোজপুর ইউনিয়ন কলেজের সভা কক্ষে অত্র প্রতিষ্ঠানের নবনির্বাচিত ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে প্রথম সভা অনুষ্ঠিত হয়। নবনির্বাচিত ম্যানেজিং কমিটির প্রথম সভায় উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের অধ্যাক্ষ আব্দুল লতিফ নবনির্বাচিত ম্যানিজিং কমিটির দাতা সদস্য কবির হোসেন ভূইয়া বাবুল, বিদ্যোৎসাহী সদস্য এ্যাড. নুর জাহান, হিতৈষী সদস্য মো. আলমগীর হোসেন, অভিভাবক প্রতিনিধি মাহাবুব আলম, মোয়াজ্জেম হোসেন, আক্তার হোসেন এবং শিক্ষক প্রতিনিধি আব্দুল গনী, জিহাদ হোসেন, তাহমিনা আক্তার। এছাড়া অত্র এলাকার বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী গণ্যমান্য ব্যাক্তিবর্গ এবং অত্র অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।


উক্ত সভায় নবনির্বাচিত ম্যানিজিং কমিটির সভাপতি আক্তার হোসেন বক্তব্যে বলেন, আমাদের কলেজের যে নবাগত কমিটি গঠন হয়েছে। আপনারা সবাই জানেন নতুনে সব সময়তো প্রথমে একটু বাধা আসে। আমাদের সব কিছু বুঝে উঠতে একটু সময় লাগবে। আর সবার সহযোগীতা পেলে কলেজেকে আমরা ভালো কিছু উপহার দিতে পারবো। আমি প্রথমে স্মরণ করি এ কলেজের প্রতিষ্ঠাতা অধ্যাপক রোজাউল করিম স্যারকে বিশাল বড় মনের মানুষ উনি। এই রেজাউল করিম স্যার এই কলেজকে উচ্চ পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য মনে প্রাণে কাজ করেছে। আমি আরো স্মরণ করি আলহাজ¦ বজলুর রহমান স্যারকে উনি ও সর্বক্ষেত্রে চেষ্টা করে সমাজের উন্নয়ণ করার জন্য। সমাজের জন্য ভালো কিছু করতে হলে টাকা ও থাকতে হবে ও ভালো মন থাকতে হবে। বজলু সাহেবের কাছে দুইটাই আছে। আর সম্মান আল্লাহ দেয় এ কমিটিতে আমাদের সকলকে আল্লাহ এখানে এনে বসিয়েছে। আমরা কলেজের আরো মঙ্গলের জন্য ব্যাপক পরিশ্রম করে যাবো। আমি চাই এখন সবার সহযোগীতা সবাই সহযোগীতা করলে আগামীতে এ কলেজকে আমরা ইউনিভার্সিটিতে পরিনিত করবো ইনশাআল্লাহ।


উক্ত সভায় নবনির্বাচিত ম্যানিজিং কমিটির দাতা সদস্য কবির হোসেন ভূইয়া বাবুল বক্তব্যে বলেন, কলেজের নবাগত কমিটিতে আমরা যারা স্থান পেয়েছি আমরা সকলেই কলেজের মঙ্গল করে যাবো। আর এ কলেজকে কিভাবে আরো উচ্চ পর্যায়ে নিয়ে যাওয়া যায় সেদিকে লক্ষ্য রেখেই আমরা আগামী দিনগুলোর সকল কার্যকালাপ চালিয়ে যাবো। আর বিগত দিনে যারা কমিটিতে ছিল আমরা চাই তারাও আমাদের সাথে সকল কার্যকালাপে অংশ গ্রহণ করুক আমরা সকলে মিলেমিশে একত্রিতভাবে কাজ করলে আমরা সকল বাধার মোকাবেলা করতে পারবো। আমি আশা করছি আমরা যারা কমিটিতে আছি সকলে মিলে কলেজের জন্য এটা ভালো কিছু উপহার দিতে পারবো। 


উল্লেখ্য, হোসেনপুর শম্ভুপুরা পিরোজপুর ইউনিয়ন কলেজটি ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয়েছে। বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই ব্যাপক ক্ষ্যাতি অর্জন করতে থাকে। অত্র বিদ্যালয়ে বিভিন্ন উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। পাশাপাশি নবনির্বাচিত ম্যানেজিং কমিটির সভাপতি এবং সদস্যরা আরো ব্যাপক পরিমাণ উন্নায়ণমূলক কাজ করার আশা ব্যক্ত করেন।
 

এই বিভাগের আরো খবর