শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

১১ ডিসেম্বর থেকে চারদিন ব্যাপী ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২১  

১১ ডিসেম্বর শনিবার থেকে ৪ দিনব্যাপী শুরু হতে যাচ্ছে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। এবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) ও ৫ উপজেলায় ৪ লাখ ৬৩ হাজার ৯৩১ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্র ধরা হয়েছে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে ও দুপুর ১২টায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন সম্মেলন কক্ষে পৃথক সাংবাদিক সম্মেলনে এই তথ্য জানানো হয়। এ সময় জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, আগামী ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত চার দিনব্যাপী জেলার পাঁচটি উপজেলায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হবে।

 

এ সময়ে ১ হাজার ৫৬ টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সের ৩৮ হাজার ৭০০ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। আর ১২ থেকে ৫৯ মাস বয়সের ২ লাখ ৯৩ হাজার ৯৬৫ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।প্রতিটি কেন্দ্রে ২ জন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মী,শিক্ষক ও স্বেচ্ছাসেবকের মাধ্যমে এ ক্যাম্পেইন কার্যক্রম বাস্তবায়ন ও পরিকল্পনা গ্রহন করা হয়েছে।

 

এ দিকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেডিকেল অফিসার ডা. শেখ মোস্তফা আলী বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডে ৩৪০টি কেন্দ্রে আগামী ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬ থেকে ১১ মাস বয়সী ২১ হাজার ৭২৮ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯ হাজার ৫৩৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। 

এই বিভাগের আরো খবর