বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

১৬ মে থেকে নারায়ণগঞ্জ শিল্পকলায় চারদিন ব্যাপী বইমেলা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৫ মে ২০২২  

নারায়ণগঞ্জে বিশ্বসাহিত্য কেন্দ্রের আয়োজনে ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় বইমেলার আয়োজন করা হয়েছে। সার্বিক সহযোগিতায় থাকবে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমি।

 

জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে আগামী ১৬ মে থেকে ১৯ মে চারদিন ব্যাপী এই বইমেলা সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলাটি দেখার জন্য সকল শুভাকাঙ্ক্ষী ও পাঠকদের  স্ব-বান্ধব আমন্ত্রণ জানিয়েছেন জেলা শিল্পকলার কালচারাল অফিসার রুনা লায়লা। 

 

এছাড়াও সৃজনশীল উৎকর্ষ বিকাশে বইমেলা উপলক্ষ্যে বিশেষ আকর্ষণ "চিত্রাংকন প্রতিযোগিতার" আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ১৮ মে। একই ভবনে বিকাল  ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত চলবে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতা। 

 

প্রতিযোগিতায় অংশগ্রহনের চিত্রাংকন প্রতিযোগিতার গ্রæপ ও বিষয়াবলি নিচে তুলে ধরা হলো : 'ক' গ্রুপ: ১ম শ্রেণি থেকে ৪র্থ শ্রেণি পর্যন্ত চিত্রাংকনের নির্ধারিত বিষয়ঃ "উন্মুক্ত"। 'খ' গ্রুপ: ৫ম শ্রেণি থেকে ৭ম শ্রেণি পর্যন্ত। চিত্রাংকনের নির্ধারিত বিষয়: "বঙ্গবন্ধু ও বাংলাদেশ "। 'গ' গ্রুপ: ৮ম শ্রেণি থেকে ১২ তম শ্রেণী। চিত্রাংকনের নির্ধারিত বিষয়: "আমার চোখে বঙ্গবন্ধু "

 

এ বিষয়ে জেলা শিল্পকলার কালচারাল অফিসার রুনা লায়লা বলেন, প্রতিযোগীকে চিত্রাংকনের যাবতীয় সরঞ্জাম সঙ্গে আনতে হবে। শুধু আর্টপেপার সরবরাহ করা হবে। প্রতিযোগিতা ৪টা থেকে শুরু হয়ে দেড় ঘন্টা চলবে। প্রতিযোগীকে ১৮ মে তারিখে বিকাল ৪টার আগে জেলা শিল্পকলা একাডেমি ভবনে উপস্থিত হতে হবে। 

 

তিনি আরও বলেন, বিজয়ীদের মোবাইল নাম্বারে ফলাফল জানানো হবে এবং নির্ধারিত তারিখ ও সময়ে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে  পুরস্কার বিতরণ করা হবে। প্রয়োজনে যোগাযোগ করুন: ০১৯১৫৫৯৪২৫৬ (বাবুল)।