বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

২৫ নং ওয়ার্ডে সৌন্দর্য বর্ধন কাজের উদ্বোধন করেন মেয়র

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৪ জুন ২০২১  

বন্দরে ২৫ নং ওয়ার্ডের লক্ষনখোলা এলাকায় খেলার মাঠের পাড় বাধাই করণ ও সৌন্দর্য বর্ধন কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৪ জুন) বিকেলে  নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী এ কাজের উদ্ধোধন করেন। 


শুভ উদ্ধোধন কালে তিনি বলেন, আপনাদের প্রায়ই বর্জ্য নিষ্কাশনে আর কয়েকটা মাস সমস্যা হবে তারপর সব সমাধান হয়ে যাবে। এরই মধ্যে ইউনিয়ণ পরিষদের ৭৫ একর জায়গা আমরা অধিগ্রহনে কাজ করছি। যার মূল্য প্রায় ৩শ’ কোটি টাকা। সরকার আমাদের এ টাকা দিচ্ছে। টাকা আসলেই এ জমিগুলো অধিগ্রহন শুরু করে এর সমস্যা সমাধানে কাজ শুরু করা হবে। 

 

এ ছাড়াও জাইকাসহ আরো কয়েকটি সংস্থার সাথে কথা বলেছি যাতে আমরা ময়লা থেকে তেল, বিদ্যুত, গ্যাস, সার উৎপাদন করতে পারি। আমরা কিন্তু জালকুড়ি ২৩ একর জমির উপর ৫শ’ কোটির টাকার এমনি একটি প্রকল্প নিয়েছি দেড় বছর আগে। সেটা তেমন আগায়নি কারন হচ্ছে মহামারি কোভিড-১৯। সাংবাদিক ভাইয়েরা গিয়ে দেখতে পারেন তারপরও অল্প অল্প করে কাজ এগোচ্ছে। 

 

তিনি আরো বলেন, আপনারা বিদ্যু বিল দেন, গ্যাস বিল দেন, ওয়াসার বিল দেন কিন্তু সিটি কর্পোরেশনের ট্যাক্স চাইলে বলেন করোনার জন্য আয় ভালো না, সংসার চলে না। কিভাবে কাজ করব আমি বলেন। দেখুন আপনাদের টাকা ও সরকার যে টাকা দেয় সেগুলি মিলিয়েই আমরা আমাদের কর্মচারিদের বেতন দেই। এরকম করবেন না, যথা সময়ে ট্যাক্স দিয়ে দেয়ার চেষ্টা করুন। আপনাদের সাথে আমার অবৈধ এক টাকারও সম্পর্ক নেই। 

 

মেয়র আইভী বলেন, এ অঞ্চলের মা-বোনদের নিয়ে আমরা কিন্তু একটি সিটি ডেভেলোপমেন্ট কমিটি (সিডিসি) তৈরি করেছি। এখানে আমাদের গরিব মা-বোনরা কিভাবে আয় রোজগার করতে পারবে, আপনাদের কি ধরনের ট্রেনিং দিলে আপনার সংসারটা ভালো থাকবে এই কাজটা আমরা করতে চাচ্ছি। আমরা এই এলাকার ১০০ জন নারীকে প্রশিক্ষন দিচ্ছি। তারা শুধু প্রশিক্ষিত হবে না তাদেরকে একটি করে সেলাই মেশিন প্রদান করা হবে। আমি চাই প্রশিক্ষন নিয়ে আপনারা স্বাবলম্বি হন নিজে কাজ করেন। কারো কাছে হাত পাতার অভ্যাসটা বাদ দেন। নিজেরা উদ্যোক্তা হবেন, নিজেরা আয় করবেন। সিডিসি’র লিডার যারা আছেন তাদেরকে অনুরোধ করবো কাউন্সিলরের সাথে যোগাযোগ করে আপনারা কাজ করবেন।
 

এই বিভাগের আরো খবর