শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

২৭ বছর আগে পিঠার সাথে বিষ মিশিয়ে হত্যা, আসামী গ্রেপ্তার

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২  

 

হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। পূর্ব শত্রুতার জেরে ১৯৯৫ সালের আড়াইহাজারে বাসিন্দা আছমা বেগম (১৮) কে ভাপা পিঠার সাথে বিষ মিশিয়ে হত্যা করার দায়ে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটনের খুলশী থানা এলাকায় র‌্যাবের বিশেষ অভিযান পরিচালনা তাকে গ্রেপ্তার করা হয়। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক গ্রেপ্তারকৃত আসামীর নাম শাহা (৫৫)। বিষয়টি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছেন র‌্যাব-১১ সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সম্রাট তালুকদার।

 

 

র‌্যাব জানায়, এজাহার পর্যালোচনায় দেখা যায়, গত ৩১ অক্টোবর ১৯৯৫ সালে আড়াইহাজারের বাসিন্দা ভিকটিম আছমা বেগম (১৮) ভাপা পিঠা খেয়ে মৃত্যুবরণ করলে আড়াইহাজার থানায় একটা অপমৃত্যু হয় যার মামলা নং- ১৬/৯৫, ০১/১১/১৯৯৫। পরবর্তীতে মামলাটি সিআইডি কাছে তদন্তকালে ভিকটিমের ভিসেরায় বিষের অস্তিত্ব পাওয়া গেলে ভিকটিমের বোন বাদী হয়ে দুজনের নাম উল্লেখ করে আড়াইহাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন যার মামলা নং-২১(০৪)৯৭, ধারা ৩০২/৩৪।

 


 
উল্লেখ্য যে, ঘটনার আরো কিছুদিন পূর্বে ভিকটিম তার স্বামীর বাড়ি হতে নিজ পিতার বাড়িতে আসার পথে ১ নং অভিযুক্ত রুস্তম আলী ভিকটিমকে জোরপূর্বক চট্টগ্রামে নিয়ে যায় এবং বিয়ে করে বলে জানা যায়। পরবর্তীতে ভিকটিম মারা যাওয়ার কিছুদিন পূর্বে গ্রাম্য সালিশের মাধ্যমে তালাকনামা নেয়। এরই পরিপ্রেক্ষিতে পূর্ব শত্রুতার জের ধরে রুস্তম এবং তার বন্ধু শাহা পরিকল্পিতভাবে ভাপা পিঠার সাথে বিষ মিশিয়ে ভিকটিমকে হত্যা করে। উক্ত দুই আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত ২০১৭ সালের ৪ জানুযারি তাদেরকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন।

 


 
আসামীর স্বীকারোক্তি মতে র‌্যাব জানায়, ঘটনার পর থেকে আসামী নিজ এলাকা ত্যাগ করে এবং চট্টগ্রাম মেট্রোপলিটনের খুলশী থানাধীন নাছিরাবাদ এলাকায় তার আপন বড় বোনের ভাড়াটিয়া বাসায় আনুমানিক ২০ বছর পলাতক থাকে। পরে যখন নিন্ম আদালত কর্তৃক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয় তখন সে কোর্টে আত্মসমর্পণ করে এবং ১ বছর ১১ মাস জেল খাটে।

 

 

দন্ড প্রাপ্তরা নিন্ম আদালতের রায় চ্যালেঞ্জ করে আপীল করলে মহামান্য সুপ্রীমকোর্ট ২০১৯ সালে নিন্ম আদালতে সাজা বহাল রাখেন। এর মধ্যে জামিনে বের হয়ে গ্রেপ্তারকৃত আসামী আবারও আত্মগোপনে চলে যায়। আত্মগোপনে থাকা অবস্থায় গত শুক্রবার বেলা ১১টায় চট্টগ্রাম মেট্রোপলিটনের খুলশীর নাছিরাবাদ এলাকা থেকে আসামীকে গ্রেপ্তার করা হয়। ইতোমধ্যে আসামীকে আড়াইহাজার থানায় হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরো খবর