বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

৩০০ শয্যা হাসপাতালে করোনায় একদিনে মৃত্যু ৪

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১২ আগস্ট ২০২১  

নারায়ণগঞ্জ শহরের ৩০০ শয্যার সরকারি করোনা হাসপাতালের আইসিইউ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সিটি এলাকার দুজন বাকী দুজনের এক জন সদর উপজেলার ও অপর জন বন্দরের। এই চারজনসহ নারায়ণগঞ্জ জেলায় সর্বশেষ মৃতের সংখ্যা ২৮৭। মৃতের এই তালিকায় ২ জন চিকিৎসকও আছে। বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

 

একই সময়ে জেলায় ৭৪২ জনের নমুনা পরীক্ষা করা হয় এর মধ্যে করোনা শনাক্ত হয় ২২৪ জন। শনাক্তের হার ৩০ দশমিক ১৯ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট ১ লাখ ৪৬ হাজার ৫৮৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট করোনা শনাক্তের সংখ্যা ২২ হাজার ৪৪২। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮ হাজার ৫৭৯ জন।

 

খানপুর ৩০০ শয্যার হাসপাতাল সূত্রে জানা যায়, এই হাসপাতালের আইসিইউতে বর্তমানে ১০জন করোনা রোগী ভর্তি আছেন এবং সাধারণ শয্যায় চিকিৎসাধীন আছেন আরো ৯০জন করোনা রোগী।

 

এ বিষয় জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ গণমাধ্যমকে জানান, সবাইকে টিকা নিতে হবে এবং সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সংক্রমণ পরিস্থিতি ধীরে ধীরে কমতে শুরু করেছে।

 

উল্লেখ্য গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম যে ৩ জন করোনা রোগী শনাক্ত হয় তার দুইজনই ছিলেন নারায়ণগঞ্জের বাসিন্দা। শুধু তা ই নয়, গতবছর শিল্প-কারখানা সমৃদ্ধ এই জেলাকে আইইডিসিআর করোনা সংক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ জেলা হিসেবেও চিহ্নিত করেছিল।
 

এই বিভাগের আরো খবর