বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪   ফাল্গুন ১০ ১৪৩০

কালো পতাকা মিছিলে সুমনের নির্দেশনায় আড়াইহাজার বিএনপির শোডাউন

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৪  

 

 

ঢাকায় বিএনপির কালো পতাকা মিছিলকে সফল করতে দেশ নায়ক তারেক রহমানের নির্দেশে জাতীয় নির্বাহী কমিটিরসহ অর্থনৈতিক সম্পাদক মাহমুদুর রহমান সুমনের নির্দেশনায় আড়াইহাজার থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের হাজারো নেতাকর্মীরা বিশাল মিছিল নিয়ে অংশগ্রহণ করেন।

 

শনিবার (২৭ জানুয়ারি) দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি সকল নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও সংসদ বাতিলসহ ১দফা দাবিতে কালো মিছিল করা হয়।


পরে দুপুর দুইটার দিকে আড়াইহাজার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কালো পতাকা হাতে নিয়ে বিশাল মিছিল নিয়ে 'অবৈধ নির্বাচন মানি না মানবো না' ও সরকারের পদত্যাগসহ কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মুক্তির দাবিতে শ্লোগানে শ্লোগানে কালো পতাকা মিছিলে যুবদলের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।  


এ সময় মাহমুদুর রহমান সুমনের পক্ষে বক্তব্যে তারা বলেন, এই সিন্ডিকেট নির্বাচনের মাধ্যমে ভূয়া নির্বাচন করেও এই সরকার টিকে থাকতে পারবে না। এ সরকারের অস্তিত্ব নেই যে কোন সময় সরকার পতন ঘটবে এবং এই নির্বাচনে জনগণ প্রত্যাখ্যান করেছে।


এ সময় মাহমুদুর রহমান সুমনের নির্দেশনায় মিছিলে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সদস্য মো. কাসেম ফকির ও হাইজাদী ইউনিয়ন বিএনপির সভাপতি মো. সফিউল আলম সবুজ, মো. নাছির মোল্লা, মো. হানজালা চেয়ারম্যান, আব্দুল্লাহ বিন শামীম, ভি পি মুন্জুর, শামীম মোল্লা, মো. আমজাদ হেসেন, শব্দর আলী, মো. সাহেদুল, আবু হানিফ রিমন, মো. মজিবর মোল্লা, ডাক্তার রমজান, নেতা আল আমিন মেম্বার, মো.  কবির মেম্বার, আবু হানিফ, মো. হান্নান মিয়া, মো. শাহজালাল, আশরাফুল ইসলাম, মো. রতন, রোকন উদ্দিন রাব্বী, মো.  মঞ্জু, মো. হাসান, প্রমুখ।

 

এই বিভাগের আরো খবর