শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

আমরা বঙ্গবন্ধুর কাছে অধিকার আদায় করতে শিখেছি : সাউদ নুর

ঢাকা বিভাগীয় ১৭ থেকে ২০ গ্রেড সরকারি কর্মচারী সমিতির আহ্বায়ক সাউদ নুর এ শফিউল কাদির বলেন, আমরা দীর্ঘ দিন যাবৎ আমাদের সংগঠনের মাধ্যমে আমাদের দাবী জানিয়ে সরকারের তুলে ধরে আন্দোলন করে যাচ্ছি। সবাই বলে কিন্তু কেউ করে না। আমরা করে দেখাবো। সম্প্রতি সময়ে আমাদের উপর গোয়েন্দা সংস্থার যে চাপ গুলো ছিল তা আমরা কাটিয়ে উঠতে পেরেছি। আমরা অনেক জায়গায় প্রোগ্রাম করতে পারি নাই।

০৯:৫৩ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

শামীমকে খুশি করতে আইভীকে আক্রমন

তিনি নাকি মাওলানা। সমাজে তিনি অতি উৎসাহী একজন ব্যক্তি হিসাবে পরিচিতি লাভ করেছেন। কেউ কেউ তাকে সংসদ সদস্য শামীম ওসমানের ক্যাডার হিসাবেও মন্তব্য করে থাকেন। আবার ক্যাডার বললে তিনি বেশ খুশী হন বলেও তাকে কাছে থেকে চিনেন এমন অনেকে জানিয়েছেন।

০৯:৪৪ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

ঝুট সন্ত্রাসী অনিক বাহিনী বেপরোয়া

সদর উপজেলার ফতুল্লা থানাস্থ কাশীপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় গড়ে উঠা মিনি গার্মেন্টেস গুলোর ঝুট নিয়ে একাধিক গ্রুপ এখন মুখোমুখি। যে কোনো সময়ে ঝুট নামানোকে কেন্দ্র করে ঝুট সন্ত্রাসীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন বলে ধারণা করছেন মিনি গার্মেন্টগুলোর মালিকরা। এদিকে বাবুরাইল, আমবাগান, হোসাইনীনগর, বাংলাবাজার, দেওয়ানবাড়ি এই এলাকা গুলোতে জড়িয়ে রয়েছে অসংখ্য ছোট-বড় মিনি গার্মেন্টস।

০৯:৩৭ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

গর্জন দিয়ে নীরব

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের ওয়ার্ড কমিটি গঠনের পরই মহানগরের আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা বিদ্রোহ স্বরূপ আচরণ করেন। সেই সাথে বিদ্রোহ ভূমিকায় থেকে পাল্টা কমিটি করার হুশায়ারি।

০৯:৩১ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

চেয়ার চায় রাজাকারের উত্তরসূরি

বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে বন্দরের অন্যতম কুখ্যাত রাজাকার রফিকের পুত্র বিতর্কিত মাকসুদ হোসেন আনারস মার্কা নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচনী প্রচারণায় মগ্ন রয়েছেন যা নিয়ে আলোচনা সমালোচনার ঝড় বইছে জেলা জুড়ে। এই মাকসুদ মুছাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান তবে বিতর্কিত কর্মকাণ্ড অনেকটা তাদের পারিবারিক ঐতিহ্য বলেই জেনে আসছেন সমগ্র বন্দরবাসী।

০৯:২৫ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

সদরে নির্বাচন না হলে লাভ কার?

সীমানা সংক্রান্ত জটিলতায় আটকে আছে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাচন। কবে নাগাদ এ জটিলতার অবসান হবে তা জানে না কেউই। যদিও ২২ এপ্রিল উচ্চ আদালতে এ বিষয়ে শুনানি হওয়ার কথা ছিল, হয়েছেও তাই। তবে, এ বিষয়ে নতুন কোন তথ্য দিতে পারেননি সদর উপজেলা নির্বাচনে আগ্রহী চেয়ারম্যান পদপ্রার্থী থেকে শুরু করে খোদ নির্বাচন কমিশনের কর্মকর্তারাও!

০৯:১১ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

বন্দরে খেলারামদের খেলা শুরু

নারায়ণগঞ্জ বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে আগামী ৮ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ওই দিন ভোটাররা তাদের ভোট প্রয়োগের মাধ্যমে পছন্দের ব্যক্তিকে নির্বাচিত করবেন। তাই ইতোমধ্যে চেয়ারম্যান পদে চার প্রার্থী মার্কা পেয়ে মাঠে প্রচার প্রচারনা ব্যস্ত সময় পার করলেও কয়েকজন প্রার্থী আতঙ্কে সময় পার করছেন।

 

 

০৭:৫৮ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

রাত ৮টার পর সকল মাকের্ট ও দোকান বন্ধ ঘোষণা  

এই তীব্র গরমে বিদ্যুতের চাহিদা পূরণের লক্ষে আজ থেকে রাত ৮টার পর সকল মার্কেট ও দোকান বন্ধের নির্দেশনা দিয়েছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী (ডিপিডিসি)।

০৭:১০ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

গ্যাস কর্তৃপক্ষের দায়িত্ববোধ!

গ্যাস সঞ্চালন লাইনে রক্ষণাবেক্ষণ কাজের জন্য বন্দরের বেশ কিছু এলাকায় গ্রাহকদের গ্যাস সরবরাহ দিনের বেলা কয়েক ঘন্টার জন্য বিঘ্নিত হবে মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। গ্যাস সরবরাহে বিঘ্নতার জন্য দুঃখ প্রকাশ এবং গ্রাহকদের সহযোগিতা কামনা করা হয়েছে।

০৭:০৮ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

তীব্র তাপদাহে দিনমজুর শ্রমিকরা খুঁজছেন শীতল প্রহর

রোদে ও গরমে শরীরের ঘাম গরিয়ে পরছে রাস্তায়, দম ফেলবারও ফুসরোত নেই এ নিয়ে যেন নাজেহাল অবস্থা। সারাদেশে তীব্র দাবদাহে অতিষ্ঠ হয়ে পড়ছে জনজীবন, বিঘ্নিত হচ্ছে সাধারণ চলাচলও। ইতোমধ্যে আবারও তিনদিনের হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস।

০৭:০৫ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

তীব্র তাপে রাস্তা-ঘাট শূন্য

নারায়ণগঞ্জের তাপমাত্রা ৩৯ ডিগ্রী থাকলেও অনুভূত তাপমাত্রা আরও বেশি। ঘরের বাইরে বের হলেই তীব্র গরমে ঘামে ভিজে যায় গায়ের জামা-কাপড়। তাই বর্তমানে সর্বত্রই দুপুরের আগে-পরে মানুষের চলাচল অনেকটা বন্ধ হয়ে যায়।

০৭:০৪ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

ফতুল্লার গাবতলীর মোফাজ্জলে পরিত্যাক্ত বাড়ি মাদকের হাট

ফতুল্লা থানার গাবতলী এলাকায়  মোফাজ্জল হোসেনের পরিত্যাক্ত বাড়ি এবং মঞ্জু ও সোহেলের বাড়ি সংলগ্ন মাঠে প্রতি দিনই প্রকাশ্য বসে মাদকের হাট। প্রকাশ্যেই চলে মাদক বেঁচাকেনা।

০৭:০৪ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

“আমরা নারায়ণগঞ্জবাসীর” সুপেয় পানি বিতরণ

“আমরা নারায়ণগঞ্জবাসী” সংগঠনের পক্ষ থেকে গতকাল সকাল হতে দুপুর পর্যন্ত ২২০০ বোতল সুপেয় পানি খানপুর ৩০০ শয্যা হাসপাতালের নিকটস্থ স্থানে তৃষ্ণার্থ মানুষের মাঝে বিতরণ করা হয়।

০৭:০০ পিএম, ২৬ এপ্রিল ২০২৪ শুক্রবার

নৌপথে চাঁদাবাজি করে অঢেল সম্পদের মালিক চাঁদাবাজ সবুজ সিকদার

নৌ-পথে কোটি কোটি টাকা চাঁদাবাজি করেও পারপেয়ে যাচ্ছেন চাঁদাবাজ সবুজ সিকদার। কখনও শ্রমিকলীগ, কখনও বা নৌ শ্রমিকলীগ, আবার কখনও জাহাজী শ্রমিকলীগ। এই সকল সংগঠনের নামে প্রতিদিন হাজার হাজার টাকা নদী পথে চাঁদাবাজি করছেন সবুজ সিকদারের পালিত বাহিনী চাঁদাবাজ কবির, চুন্নু, মিরাজ সহ আরও কয়েকজন। আর সেই চাঁদাবাজির টাকা প্রতিদিন ভাগভাটোয়ারা হয় শহরের ৫নং মাছ ঘাট এলাকায়।

০৯:৪৩ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

১৭-২০ গ্রেড সরকারি কর্মচারী সমিতির ঈদ পূর্নমিলন অনুষ্ঠান

বাংলাদেশ ১৭-২০ গ্রেড সরকারি কর্মচারী সমিতি ও ১১-২০ গ্রেড সরকারি চাকুরিজীবি জাতীয় ফোরাম নারায়ণগঞ্জ জেলা শাখার যৌথ উদ্যোগে ঈদ পূর্নমিলন ও বাংলা বর্ষবরণ সরকারি কর্মচারী এর সম্মাননা ও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

০৯:৩৮ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

শেখ রাসেল পার্ককে পতিতালয় বলায় বিক্ষুব্ধ না.গঞ্জবাসী

একটি চমৎকার দৃষ্টিনন্দন এবং নারায়ণগঞ্জ শহরের পরিবেশ রক্ষায় অতি গুরুত্বপূর্ণ পার্ককে যারা পতিতালয়ের সাথে তুলনা করে তারা কোন মানসিকতার মানুষ? আসলে তারা কি মানুষ নাকি জানোয়ার? এই প্রশ্নগুলি করছেন এখন এই শহরের সর্বস্থরের মানুষ।

০৯:১৩ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

স্ত্রীর যৌতুক মামলায় কুপোকাত মাকসুদ

আসন্ন বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনী প্রচারণায় আনারস মার্কা নিয়ে মগ্ন আছেন মুছাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বিতর্কিত জাতীয় পার্টির নেতা মাকসুদ হোসেন। উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হতে বৈধ-অবৈধ বিভিন্ন দিক বেছে নিয়েছে এই রাজাকারপুত্র মাকসুদ।

০৯:০৩ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

উপজেলা নির্বাচনে উধাও তৈমুরের তৃণমূল বিএনপি

গত জানুয়ারিতে দ্বাদশ সংসদ নির্বাচনে আলোচনায় থাকা তৃণমূল বিএনপি কোনও আসনেই জয়ী হতে পারেনি। এমনকি জামানত হারিয়েছেন স্বয়ং দলটির চেয়ারপারসন ও মহাসচিবও। তবে দলের নেতাদের দাবি, সরকার ও নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দিলেও নির্বাচনে অংশ নিয়ে ‘প্রতারিত' হয়েছেন তারা।

০৮:৫২ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

তাহলে এই নাটকের মানে কী?

কথায় বলে, ‘সারারাত রামায়ন জপে সকালে বলে সীতা কার বাপ? বন্দর উপজেলা নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ানের হয়েছে ঘোড়া রোগ।

০৮:২৫ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

কেউ জানে না কোন কিছু

সীমানা সংক্রান্ত জটিলতায় আটকে থাকা নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাচন হচ্ছে কবে? এমন প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে জনমনে। কেননা, নির্বাচন প্রসঙ্গে ২২ এপ্রিল উচ্চ আদালতে শুনানি হওয়ার কথা থাকলেও এ বিষয়ে কিছুই জানেন না সদর উপজেলা নির্বাচনে আগ্রহী চেয়ারম্যান পদপ্রার্থী থেকে শুরু করে খোদ নির্বাচন কমিশনের কর্মকর্তারাও!

০৮:১৫ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

কাঁচপুর থেকে মেঘনা অরক্ষিত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর সেতু থেকে মেঘনা সেতু পর্যন্ত ১৬ কিলোমিটার এলাকা এখন পুরোপুরি অরক্ষিত হয়ে পড়েছে।

০৪:৩৪ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

ইউপি সদস্য নার্গিস আক্তারের স্বামীর মৃত্যুতে সাবেক এমপি খোকার শোক

সোনারগাঁ উপজেলার বৈদ্যোর বাজার ইউনিয়নের ৪/৫/৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্য ও উপজেলা মহিলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নার্গিস আক্তারের স্বামী বৈদ্যোর বাজার ইউনিয়নের ৬ নং ওয়ার্ড জাতীয় পার্টির সভাপতি আবুল কালাম আজাদ ওরফে হাকিম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

০৪:৩৩ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

বৃষ্টি প্রার্থনায় অঝোর কান্নায় ভেঙে পড়েন মুসুল্লিরা

তীব্র তাপদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে নারায়ণগঞ্জ শহরের জনজীবন। অব্যাহত তাপপ্রবাহে বিপর্যস্ত হয়ে পড়েছে সকল শ্রেণী পেশার মানুষ। গরম থেকে বাঁচতে বৃষ্টির আশায় সালাতুল ইস্তিস্কা নামাজ আদায় করেছে নারায়ণগেঞ্জের ধর্মপ্রাণ মুসুল্লিরা।

০৪:৩১ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

প্রখর রোদেও থেমে নেই রিকশার প্যাডেল

সারাদেশসহ নারায়ণগঞ্জের আকাশ দিয়ে বয়ে চলেছে তঅব্র তাপমাত্রা। দিনভর তীব্র তাপদাহ আর গরমে অতিষ্ট জনজীবন। গরমে সবচেয়ে বেশি বিপাকে পরেছেন খেটে খাওয়া মানুষ। নারায়ণগঞ্জে আজ সবোর্চ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

০৪:৩০ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার