মঙ্গলবার   ২৫ জুন ২০২৪   আষাঢ় ১১ ১৪৩১

খালের উপর অবৈধ স্থাপনা সরিয়ে নিতে ১০ জুন পর্যন্ত সকলকে সময় প্রদান

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৮ জুন ২০২৪  


ফতুল্লার জলাবদ্ধতা নিরসনে ৬নং ওয়াের্ডর খাল সংস্কার ও পানি নিষ্কাশন ব্যবস্থা করতে ক্যামব্রিয়ান স্কুল সংলগ্ন সুগন্ধা আবাসিক এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে সুগন্ধ্যা এলাকায়বাসীর সাথে বৈঠক করেন ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফাইজুল ইসলাম।

 

 

গতকাল শুক্রবার (৭ই জুন) বাদ মাগরিব ফতুল্লা ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ড ইসদাইর সুগন্ধা আবাসিক এলাকায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফাইজুল ইসলাম বলেন, মাটি দিয়ে ভরে থাকা খালের ময়লা আবর্জনা উঠিয়ে পানির স্রোত তৈরি করতে হবে।

 

 

এ জলাবদ্ধতা দূর করতে হলে খাল দখল মুক্তসহ পরিকল্পিতভাবে বাড়ি নির্মাণ করতে হবে। যাতে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি না হয়। সর্বপ্রথম জনগনকে সচেতন হতে হবে। যারা অবৈধ ভাবে খাল ভরাট করে খালের ওপর অবৈধ স্থাপনা ঘরেছেন খাল ছেড়ে দিয়ে স্থাপনা নিজ থেকে সরিয়ে নিতে হবে।

 

 

আগামী সোমবার ১০ জুন পর্যন্ত সকলকে সময় দেওয়া হয়েছে এবং মঙ্গলবার থেকে খাল খনন এবং খাল পূর্ণ উদ্ধার করা হবে। যদি কেউ অবৈধভাবে দখল করা স্থাপনা সরিয়ে না নেন তাহলে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হবে। তখন ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হবে।  

 

 

জলাবদ্ধতা দূরীকরণে সকল ব্যবস্থা আমরা গ্রহণ করব। এ সময় ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফাইজুল ইসলামের কথা এলাকার পঞ্চায়েত কমিটি ও এলাকাবাসী মিলে বাস্তবায়ন করার আশ্বাস দেন। এবং জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে এলাকার পঞ্চায়েত ও এলাকাবাসী মিলে অবৈধ স্থাপনা ঘুরিয়ে ফেলারও আশ্বাস দেন।

 


এসময় উপস্থিত ছিলেন, ফতুল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিসির আলি, ফতুল্লা ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ড নাম্বার আব্দুল আউয়াল সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।      এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর