মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪   কার্তিক ৭ ১৪৩১

জাত-ধর্ম না দেখে মানুষকে ভালোবাসুন : মেয়র আইভী

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৮ জুলাই ২০২৪  


নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘আমরা কেউ হিন্দু, কেউ মুসলিম। কিন্তু রক্ত সবার এক। মানুষ এক সৃষ্টিকর্তারই সৃষ্টি। আমরা একেকজন একেক নামে ডাকি তাকে। কেউ আল্লাহ, কেউ ভগবান ডাকে। সুতরাং মানুষে মানুষে যাতে ভেদাভেদ না থাকে। আমরা সাধারণ মানুষ যারা আছি তারাই একমাত্র ধর্ম, জাত এসব নিয়ে কথা বলি।

 

 

যারা মহামানব ছিলেন তাদের কাছে মানবধর্মই বড় ধর্ম ছিল। এবং প্রত্যেকটি রাষ্ট্রীয় কাঠামো সেই কথাই বলে যে, সবকিছু মানুষের জন্য।’ গতকাল রোববার (৭ জুলাই) বিকেলে হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 


তিনি আরও বলেন, ‘আমাদের দেশও অসাম্প্রদায়িক, যেটি জাতির পিতা বঙ্গবন্ধু শুরু করে গিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা, আমাদের প্রধানমন্ত্রীও কাজ করে যাচ্ছেন জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে। আমিও সেটিই বলবো, আমি সকলের জন্য। আমাকে আপনারা সুযোগ দিয়েছেন আমি সকলের জন্য কাজ করার চেষ্টা করছি।

 

 

সৃষ্টিকর্তা নিজেও জাত-ধর্ম দেখেন না। তিনি আমাদের সকলকে ভালোবাসেন, তাই আমাদেরও উচিত মানুষ মানুষের মধ্যে ভালোবাসা তৈরি করা। আমাদের বিচার হবে কর্মের, কোনো ধর্মের না। তাই মানুষ হয়ে মানুষকে ভালোবাসুন।’      এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর