মঙ্গলবার   ২৫ জুন ২০২৪   আষাঢ় ১১ ১৪৩১

জেলা আওয়ামীলীগের আয়োজনে ঐতিহাসিক ৬-দফা দিবস পালন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৮ জুন ২০২৪  


৭ই জুন ঐতিহাসিক ৬-দফা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়ার অয়োজন  করেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ। গতকাল শুক্রবার (৭ জুন) সকাল ১১টায় নগরীর ২নম্বর রেলগেইটস্থ জেলা ও মহানগর আওয়ামীলীগের কার্যালয়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই এর সভাপতিত্বে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

 

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড.আবু হাসনাত মো.শহিদ বাদল, জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা খবির উদ্দিন আহমেদ, আরজু রহমান ভূইঁয়া, মো.সানাউল্লাহ,  সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, সাবেক সদস্য শামসুজ্জামান ভাষানী, মো.শহিদুল্লাহ।

 

 

আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগ নেতা জমিস উদ্দিন, শাহ-জাহান, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোমতাজ উদ্দিন মর্তুজা, ফতুল্লা থানা আওয়ামীলীগের কার্যকরি সদস্য মেহেদী হাসান রবিন, বন্দর উপজেলা আওয়ামীলীগের কার্যকরি সদস্য ইসতিয়াক উদ্দিন জারজিন, জেলা শ্রমিক লীগের আহবায়ক আবদুল কাদির, যুগ্ম আহবায়ক সিরাজুল হক, আলী হোসেন, গাজী লিটন, আক্তার হোসেন সুকুম সহ প্রমুখ।

 

 

শ্রদ্ধা নিবেদন শেষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই বলেন, আজ ৭ই জুন ঐতিহাসিক ছয় দফা দিবস। ১৯৬৬ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত বাঙালি জাতির মুক্তির সনদ ৬-দফা দাবির পক্ষে দেশব্যাপী গণআন্দোলনের সূচনা হয়।

 

 

প্রতি বছরই যথাযোগ্য মর্যাদায় এই দিনটি পালন করেন বাংলাদেশ আওয়ামীলীগ সহ অঙ্গ সংগঠন। আজ নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের পক্ষ থেকেও দিনটি যথাযোগ্য মর্যদায় পালন করা হয়েছে। আমি এই দিনটিতে গভীর শ্রদ্ধা জানাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্টের সহ শহীদদের প্রতি।

 

 

আরও শ্রদ্ধা জানাই জাতীয় চার নেতা সহ মহান মুক্তিযোদ্ধে যারা শহীদ হয়েছেন এবং এই ৬-দফা আন্দোলনে যারা শহীদ হয়েছেন। সেই দিন ৬-দফা আন্দোলনে আমাদের নারায়ণগঞ্জে ৮জন শহীদ হয়েছেন। এরা হলেন, শহীদ সামছুল হক, বাবুল মিয়া, কালিপদ ঘোষ, মইজউদ্দিন, মুন্নি পাগল, ফয়েজ উদ্দিন, সহ দুই জন অজ্ঞাত শিশু। আমি জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে আজকের এই দিনে তাদের প্রতি শ্রদ্ধা জানাই।       এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর