বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪   ফাল্গুন ১০ ১৪৩০

টাকা দিয়ে ভোট ক্রয়ের সময় রূপগঞ্জে ২ জনের কারাদণ্ড

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২৪  

 

নারায়ণগঞ্জ-১ আসন রূপগঞ্জে টাকা দিয়ে ভোট কেনার সময় আটক হওয়া কেটলি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার দুই কর্মীকে দুই বছরের সশ্রম কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। গতকাল রোববার সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সামশাদ বেগমের আদালত আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

 

বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পরিদর্শক মো: আসাদুজ্জামান। তিনি জানান, সাজাপ্রাপ্ত আসামিরা রূপগঞ্জের আগরপাড় এলাকার মৃত রতন মিয়ার ছেলে সবুজ (৩০) ও মিজান মিয়ার ছেলে নাঈম (২৭)। তারা উভয়েই কেটলি প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর কর্মী এবং ওই প্রার্থীর পক্ষে ভোট কিনতে টাকা বিলি করছিলেন বলে উভয়ে স্বীকার করেছেন।

 

জানা গেছে, ভোটের আগের রাত অর্থাৎ ৬ জানুয়ারি দিবাগত রাতে নারায়ণগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার পক্ষে গুতিয়াবো এলাকার আগারপাড়ায় ভোটারদের মাঝে টাকা বিলি করতে গিয়ে স্থানীয়দের হাতে আটক হন তারা। খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে নগদ এক লাখ ৮০ হাজার টাকা সহ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

 

পরে রোববার সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সামশাদ বেগম ভ্রাম্যমান আদালত বসিয়ে আসামিদের স্বীকারোক্তি মোতাবেক গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ আইনে ১৯৭২ এর ২ (বি) ধারায় দুই বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করে তাদের কারাগারে প্রেরণ করেন।

 

উল্লেখ্য, স্থানীয়দের হাতে টাকা সহ আটকের পর জিজ্ঞাসাবাদে নাঈম বলেছিলেন, কেটলি প্রতীকে ভোট কেনার জন্য শাহজাহান ভূঁইয়ার লোক মামুন মিয়া তাদের হাতে টাকা দিয়েছেন। দুই লাখ টাকা দিয়ে এলাকার ভোটার প্রতি দুই হাজার করে টাকা দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছিল তাদের।

 

টাকা বিলির এক পর্যায়ে স্থানীয় সচেতন ভোটারদের হাতে আটক হন তারা। তাদের দেয়া তথ্য মতে, মামুন মিয়া গুতিয়াবো এলাকার আগারপাড়ের বাসিন্দা এবং শাহজাহানের পক্ষে নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এস.এ/জেসি
 

এই বিভাগের আরো খবর