মঙ্গলবার   ২৫ জুন ২০২৪   আষাঢ় ১১ ১৪৩১

পানিবদ্ধতা নিরসনে ঘাম ঝরাচ্ছেন ফাইজুল

ইউসুফ আলী এটম

প্রকাশিত: ৮ জুন ২০২৪  

 

 

ফতুল্লা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ¦ ফাইজুল ইসলাম তার নির্বাচনি এলাকার পানিবদ্ধতা নিরসনে মাঠ পর্যায়ে ঘাম ঝরাচ্ছেন। প্রায় প্রতিদিনই কোন না কোন এলাকায় দুর্ভোগের শিকার মানুষদের সাথে কথা বলছেন, সভা সমাবেশ করছেন। এলাকা ঘুরে ঘুরে পানিবদ্ধতার কারণ খুঁজে বের করছেন। স্পট চিহ্নিত করে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিচ্ছেন। 

 

খোঁজ নিয়ে জানা যায়, ফতুল্লা ইউপি’র প্রায় শতভাগ এলাকাই ডিএনডি প্রজেক্টের ভেতরে। সামান্য বৃষ্টিতেই গোটা এলাকায় পানি জমে যায়। অনেক রাস্তাঘাট এবং বাসাবাড়ির  কোথাও কোথাও হাঁটু পানিতে তলিয়ে যায়। এ পানি পাম্প দিয়ে সরাতে কয়েকদিন লেগে যায়। কোন কোন এলাকার পানি সরতে ৫/৬ দিনও লেগে যায়। তেমনি একটি এলাকা হলো পূর্ব ইসদাইর বুড়ির দোকান। 

 

প্রায় লক্ষাধিক লোকের আবাসিক এলাকাটি হাল্কা বৃষ্টিতেই হাঁটু পানিতে তলিয়ে যায়। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরেরদিনই ফাইজুল ইসলাম ৬ নং ওয়ার্ডের আউয়াল মেম্বারকে সাথে নিয়ে বুড়ির দোকান এলাকায় চলে আসেন। উল্লেখ্য, প্রাক-নির্বাচনি এক সমাবেশে তিনি এলাকার মানুষদের কথা দিয়েছিলেন যে,  বিজয়ী হলে তিনি সর্বপ্রথম বুড়ির দোকানে আসবেন। তিনি তার দেয়া কথামতো ওই এলাকায় হাজির হয়ে সরেজমিন পরিদর্শন শেষে পানি জমে যাওয়ার কারণ খুঁজে বের করেন। 

 

এরই ধারাবাহিকতায় তিনি গতকাল শুক্রবার বিকেলে বুড়ির দোকানের সুগন্ধা আবাসিক এলাকায় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে আলোচনা সভা করেন। সভায় বক্তাগন যার যার মতামত ব্যক্ত করেন। এরপর সর্বসম্মতভাবে সুগন্ধা মসজিদ থেকে ক্যামব্রিয়ান স্কুল পর্যন্ত খাল সংস্কার ও খালের উপর গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নেয়া হয়। এ জন্য সংশ্লিষ্ট বাড়িওয়ালাদেরকে ৩দিনের সময়সীমা বেঁধে দেয়া হয়েছে।

 

 আগামী সোমবার ১০ জুনের মধ্যে খালের উপর গড়ে তোলা নিজেদের স্থাপনা সরিয়ে নিতে হবে। মঙ্গলবার ভেকু দিয়ে খাল খনন এবং খাল পুনরুদ্ধারের অভিযান চালানো হবে। যদি কেউ অবৈধ স্থাপনা সরাতে গড়িমসি করেন তবে তাকে সদর ইউএনও চিঠি দেবেন। তাতেও কাজ না হলে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের সাথে আলাপ করে ব্যবস্থা নেয়ার কথা জানান চেয়ারম্যান ফাইজুল। 

 

অর্থাৎ পানিবদ্ধতা নিরসনে কারো সাথেই কোন আপোস করা হবে না। আলোচনা সভায় এলাকার গণ্যমান্যরা ছাড়াও ফতুল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিসির আলী, ৬নং ওয়ার্ডের মেম্বার আব্দুল আউয়াল,সামজিক সংগঠন ‘শাপলা’র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর