রোববার   ২১ জুলাই ২০২৪   শ্রাবণ ৬ ১৪৩১

বিএনপির সাবেক ধর্ম সম্পাদক খসরুর মৃত্যুবার্ষিকী আগামীকাল

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১০ জুলাই ২০২৪  

 

 

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক বদরুজ্জামান খান খসরুর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আগামীকাল। এ উপলক্ষ্যে নারায়নগঞ্জের আড়াইহাজারে মরহুমের কবর জিয়ারত এবং স্থানীয় মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

 

আগামী শুক্রবার স্থানীয় বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন আলোচনা ও স্মরণ সভা করবে। মৃত্যুবার্ষিকীতে সবার কাছে বাবার জন্য দোয়া চেয়েছেন তার ছেলে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-অর্থনৈতিক সম্পাদক মাহমুদুর রহমান সুমন। 

 

বদরুজ্জামান ১৯৮৮ সালে যুবদলের সহ-সভাপতি এবং পরে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ছিলেন। ১৯৯২ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক হন। সর্বশেষ ২০১৫ সালে জাতীয় নির্বাহী কমিটির ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। খসরু ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করেন। 

 

সে নির্বাচনে প্রায় ৯৬ হাজার ভোট পান। এর আগে ১৯৮৮ সালে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।  এছাড়া তিনি একজন শিল্প উদ্যোক্তা ছিলেন। তিনি বাংলাদেশের প্রথম রপ্তানিমুখী গার্মেন্টস প্রতিষ্ঠা করেন এবং বিজিএমইএর অন্যতম প্রতিষ্ঠাতা।  দি পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতাসহ অনেক স্কুল ও কলেজের প্রতিষ্ঠাতা তিনি।

এই বিভাগের আরো খবর