বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪   ফাল্গুন ১০ ১৪৩০

মরহুম মো. নুরুল ইসলামের ২৭তম প্রয়াণ দিবস পালন

শ্রাবণী আক্তার

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৪  

 

মরহুম মো. নুরুল ইসলাম এর ২৭তম প্রয়াণ দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আজ শুক্রবার (৯ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জের সদর উপজেলার তল্লা আজমেরীবাগ এলাকাস্থ নুরুল ইসলাম স্মৃতি পাঠাগারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ১৯৯৭ সালের ৯ ফেব্রুয়ারি সকাল ৭ টা ৫ মিনিটে ঈদুল ফিতরের দিন তিনি প্রয়াত হন।

 

অনুষ্ঠানে পাঠাগারের প্রতিষ্ঠাতা মুর্তজা শরিফুল ইসলাম বক্তব্যে বলেন, আমার পিতা ছিলেন একজন প্রজ্ঞাবান মানুষ। শিশুদের ভালোবাসতেন এবং ইতিবাচক মানসিকতার মানুষ ছিলেন। তিনি বই পড়তে ভালোবাসতেন এবং সবাইকে বই পড়তে উৎসাহিত করতেন। আমরা চার ভাই বোন তার আদর্শে বড় হয়েছি। এবং তার স্বরণে তার স্মৃতি হিসেবে নুরুল ইসলাম স্মৃতি পাঠাগার প্রতিষ্ঠা করেছি। বাবার প্রতি বিনম্র শ্রদ্ধা এবং আত্মার মাগফেরাত কামনা করছি।

 

উক্ত অনুষ্ঠানে পাঠাগারের প্রতিষ্ঠাতা ও জাতীয় রাজস্ব বোর্ডের অতিরিক্ত কর কমিশনার মুর্তজা শরিফুল ইসলাম এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, সরকারি তোলারাম কলেজের সহকারী অধ্যাপক ডঃ রওনক জাহান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মাহমুদা মালা, পাঠাগারের সাধারণ সম্পাদক মাহাথির প্রথম এবং গ্রন্থাগারিক মেহেরাব হোসেন রাতুল, ইউসুফ হোসাইন, হাবিবা জান্নাত স্মৃতি প্রমুখ। এস.এ/জেসি
 

এই বিভাগের আরো খবর