রোববার   ২১ জুলাই ২০২৪   শ্রাবণ ৬ ১৪৩১

সোনারগাঁয়ে বিএনপির নিয়ন্ত্রণ হারাচ্ছে মান্নান

এম মাহমুদ

প্রকাশিত: ১০ জুলাই ২০২৪  

 

 

# কাঁচপুর-জামপুর ইউনিয়ন সভাপতির সংকেত

 

এক রাজার এক দেশের মত সোনারগাঁ উপজেলা বিএনপিকে পরিণত করেছিলেন উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান। তবে নেতৃত্বের অযোগ্যতা থাকলেও বিএনপির নাম বিক্রি করে গড়েছেন বিশাল অর্থের সমাহার। আর সেই অর্থের প্রভাবেই ধীরে ধীরে স্বেচ্ছাচারিতা স্বজনপ্রীতির মাধ্যমে সোনারগাঁ উপজেলা বিএনপিতে এক রাজার এক দেশ বানিয়ে আজহারুল ইসলাম মান্নান নিজেকে মুকুটহীন রাজা বানাতে চেয়েছিলেন। 

 

কিন্তু তার অযাচিত স্বপ্নের মধ্যে কাঁধা ছুড়ে মেরেছেন ইউনিয়ন বিএনপির নেতারা। কেননা ইউনিয়ন বিএনপিতে যোগ্যতা সম্পন্ন নেতারা নিজের ব্যক্তিত্বের বিসর্জন দিতে দ্বিধা বোধ করে একজন অযোগ্য ব্যক্তির নেতৃত্বের ছায়াতল থেকে বের হয়ে এসেছেন।

 

সূত্র বলছে, সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান অর্থের প্রভাবে হয়েছেন উপজেলা বিএনপির সভাপতি। তাছাড়া তার একক নেতৃত্ব প্রতিষ্ঠা করতে উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড বিএনপি ও অঙ্গসংগঠনের কমিটিতে তার পছন্দের এক ব্যক্তিকেই একাধিক পদে অধিষ্ঠিত করেন। এমনকি তার সিদ্ধান্ত বা নেতৃত্বকে প্রধান্য না দিলে সে সকল নেতাকর্মীদের কোনঠাসা পদচ্যুত করা হয়।

 

 তার এমন কৃতকার্য থেকে পরিত্রাণ পেতেই কাঁচপুর ইউনিয়ন বিএনপির সভাপতি সেলিম হক রুমি এবং সাধারণ সম্পাদক মোমন খাঁন তার ইতিমধ্যোই আজহারুল ইসলাম মান্নানের একক নেতৃত্বকে এড়িয়ে চলছেন। কেননা কাঁচপুর তথা সোনারগাঁজুড়েই বিএনপির রাজনীতিতে সেলিম হক রুমি এবং মোমন খাঁনের ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। অপরদিকে জামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. আল-মুজাহিদ মল্লিক এবং সাধারণ সম্পাদক মো. আজহারুল ইসলাম সানোয়ারও আজহারুল ইসলাম মান্নানের একক নেতৃত্বকে এড়িয়ে চলছেন।

 

 যার সংকেত হিসেবে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনার বিশাল আয়োজন করে সভাপতি মো. আল-মুজাহিদ মল্লিক এবং সাধারণ সম্পাদক মো. আজহারুল ইসলাম সানোয়ার আজহারুল ইসলাম মান্নান বলয়ের নেতাকর্মীদের চমকে দেন। কেননা একই দিনে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় আজহারুল ইসলাম মান্নান নির্দেশে উপেজলা কৃষকদলের আহ্বায়ক ফজলু মেম্বার আয়োজন করেন। সেখানে ফ্লপ সভা হিসেবে রূপ নেয়। 

 

এমনকি অভিযোগ উঠে জাতীয় পার্টি এবং আওয়ামীলীগ নেতাকর্মীদের উপস্থিতি ছিল সেখানে। আজহারুল ইসলাম মান্নানের এমন অযোগ্য নেতৃত্ব বহু আগেই আঁচ করতে পেরেছিলেন সভাপতি মো. আল-মুজাহিদ মল্লিক এবং সাধারণ সম্পাদক মো. আজহারুল ইসলাম সানোয়ার। কেননা গত রমযানে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থীর টাকায় উপজেলা বিএনপির ইফতার মাহফিলের আয়োজন করেন আজহারুল ইসলাম মান্নান। 

 

আর সেই ইফতার মাহফিলও বয়কট করেন সভাপতি মো. আল-মুজাহিদ মল্লিক এবং সাধারণ সম্পাদক মো. আজহারুল ইসলাম সানোয়ার। এতে করে আলোচিত হচ্ছে যে, শীঘ্রই অবসান ঘটতে যাচ্ছে সোনারগাঁয়ে বিএনপিতে আজহারুল ইসলাম মান্নানের একক নিয়ন্ত্রণ।  

এই বিভাগের আরো খবর