রোববার   ২১ জুলাই ২০২৪   শ্রাবণ ৬ ১৪৩১

সোনারগাঁয়ে বিশেষ অভিযানে ১৬’শ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সোনারগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ৪ জুলাই ২০২৪  


সোনারগাঁয়ে দুই দিনের বিশেষ অভিযানে ১৬'শ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করল তিতাস গ্যাস কর্তৃপক্ষ। গত মঙ্গলবার ও বুধবার ২দিনের অভিযানে শিল্প গ্রাহকের সহায়তায় ম্যাজিস্ট্রেট ব্যতিত উপজেলার সাদিপুর, মিরেরটেক, হাতুড়ি পাড়া এলাকায় এ অভিযান চালান। এ সময়  ১৭'শ মিটার পাইপ উচ্ছেদ করা হয়।

 

 

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির সোনারগাঁ জোনের ম্যানেজার এরশাদ মাহমুদ জানান, সোনারগাঁ  আওতাধীন মদনপুর টু আড়াইহাজার গামী  বৈধ শিল্প গ্রাহকের সহায়তায় পুলিশ-ম্যাজিস্ট্রেট ব্যতিত বিশেষ অভিযান পরিচালনা করেছি।

 


মদনপুর-আড়াইহাজার এই রাস্তায় আন্দিরপাড়, বরইবাড়ি, ললাটি, নয়াপুর বাজার, সাদিপুর, মিরেরটেক সহ আরও কয়েকটি স্থান প্রচুর অবৈধ গ্যাস সংযোগ রয়েছে এতে করে সরকার প্রচুর রাজস্ব হারাচ্ছে। আমরা বাধ্য হয়ে এই লাইনের সকল গ্যাস লাইন বন্ধ করে দিয়েছি।এতে করে এখানে যে সকল শিল্প প্রতিষ্ঠান রয়েছে তারা বৈধ গ্যাস পাচ্ছেন না।

 


তিনিও আরও জানান, এখানে যত দিন পর্যন্ত   অবৈধ গ্যাস লাইন থাকবে সকলকে ভোগান্তিতে পরতে হবে। তাই শিল্প প্রতিষ্ঠানের সহায়তায় বিশেষ অভিযান পরিচালনা হচ্ছে। এই অভিযান শেষে পুনরায় লাইন চালু করা হবে। এদিকে এই এলাকার শিল্প কারখানা ঐক্য হয়ে তারা অবৈধ গ্যাস সংযোগ প্রতিরোধ কমিটি গঠন করেছে বলে জানা গেছে।

 

 

প্রতিরোধ কমিটিতে থাকা অলিম্পিক ইন্ডাস্ট্রি ও মুনতাহা স্টিল ম্যানেজাররা জানান, তাদের বৈধ গ্যাস লাইন থাকা সত্যেও তারা ৪দিন যাবত গ্যাস পাচ্ছেন না। কাঁচামাল নষ্ট সহ ৪০ কোটি টাকার উপরে তাদের লোকসান হয়েছে। তাছাড়া গ্রাম বাংলা টিউব, ইন্ডাস্ট্রিট এর এজিএম মোঃ জুয়েল ফকির, লিপি পেপার মিলস লিং এর ম্যানেজিং ডিরেক্টর মতিন খান, মুনতাহা স্টিল এর ম্যানেজার মিনহাজ উদ্দিন , সালাম স্টিল ডিজিএম আমির হোসেন, শিমু ম্যাটাল কতৃপক্ষ, বি আর স্পিনিং, রহমান স্পিনিং, সি আই পি বজলুর রহমানও নবগঠিত এই প্রতিরোধ কমিটিতে রয়েছেন।     এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর