মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৭ ১৪৩১   ২১ শাওয়াল ১৪৪৫

চ্যালেঞ্জের মুখে এমপি’র পছন্দের প্রার্থীরা

যুগের চিন্তা অনলাইন

যুগের চিন্তা

প্রকাশিত : ০৬:৫২ পিএম, ৮ জুন ২০২১ মঙ্গলবার

এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চ্যালেঞ্জের মুখে পড়তে যাচ্ছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা। তিনি চান, এবার তার মনোনিত প্রার্থীরা বিনা ভোটে এবং বিনা প্রতিদ্ব›দ্বীতায় নির্বাচিত হোক। কিন্তু এরই মাঝে সব কয়টি ইউনিয়নেই সেলিম ওসমানের পছন্দের প্রার্থীদের চ্যালেঞ্জ জানিয়ে মাঠে নেমে পড়েছেন একাধিক প্রার্থী। বিশেষ করে সরকারী দল আওয়ামী লীগের প্রার্থীরা এরই মাঝে জোরালো তৎপরতা শুরু করেছেন।

 

নারায়ণগঞ্জ-৫ আসনে মোট সাতটি ইউনিয়ন পরিষদ রয়েছে। আর এসব ইউনিয়নের মাঝে দুটি হলো নারায়ণগঞ্জ সদর উপজেলায় এবং বাকী পাঁচটি হলো বন্দর উপজেলায়। সদরের দুটি ইউনিয়ন হলো গোগনগর ও আলীরটেক। এই দুটি ইউনিয়নে এরই মাঝে চেয়ারম্যান পদে তিনজন করে প্রার্থী তৎপর রয়েছেন। কিন্তু সেলিম ওসমান চান গোগনগরে আওয়ামী লীগের প্রার্থী জসিম উদ্দিন এবং আলীরটেকে বর্তমান চেয়ারম্যান মতিউর রহমান বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হোক। কিন্তু এরই মাঝে এই দুটি ইউনিয়নে সেলিম ওসমানের মনোনীত প্রার্থীদের চ্যালেঞ্জ জানিয়ে মাঠে নেমে পড়েছেন একাধিক প্রার্থী।

 

অপরদিকে, বন্দর উপজেলার পাঁচটি ইউনিয়ন হলো, মদনপুর, ধামগড়, কলাগাছিয়া, মুছাপুর এবং বন্দর ইউনিয়ন পরিষদ। এই পাঁচটি ইউনিয়নের মাঝে গত নির্বাচনে তিনটিতে জাতীয়পার্টির এবং দুটিতে আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। এরা হলেন মদনপুরে আওয়ামী লীগের আবদুস সালাম, ধামগড়ে আওয়ামী লীগের মাসুম, কলাগাছিয়ায় জাতীয়পার্টির দোলোয়ার প্রধান, মুছাপুরে জাতীয়পার্টির মাকসুদ হোসেন এবং বন্দরে জাতীয় পার্টির এহসান উদ্দিন চৌধুরী। জানা গেছে, এই পাঁচ চেয়ারম্যানই এবার সেলিম ওসমানের পছন্দের প্রার্থী।

 

কারণ, এই পাঁচ চেয়ারম্যানই বিগত পাঁচ বছর সেলিম ওসমান এমপির সাথে সখ্যতা বজায় রেখে চলেছেন। তাই সেলিম ওসমান চান তারাই যেনো আবারও বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন। তবে এলাকার জনগণের মাঝে তাদের নিয়ে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। তাই প্রত্যেকটি ইউনিয়নের আওয়ামী লীগের প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। এছাড়া এরই মাঝে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সব ইউনিয়নেই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী দেয়ার কথা জানিয়েছেন। তাই এবার সেলিম ওসমান চাইলেও শেষ পর্যন্ত এসব ইউনিয়ন পরিষদের নির্বাচন প্রতিদ্বন্ধিতাপূর্ণই হবে বলে বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগের নেতাকর্মীরা জানিয়েছেন।