বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

মারাত্মক অনিয়মে নির্বাচন বাধাগ্রস্ত হয়েছে

মারাত্মক অনিয়মে নির্বাচন বাধাগ্রস্ত হয়েছে

আন্তর্জাতিক পর্যবেক্ষকরা বলেছেন, বাংলাদেশে অনুষ্ঠিত সাম্প্রতিক নির্বাচনগুলো অবাধ ও সুষ্ঠু ছিল না। এর কারণ, মারাত্মক অনিয়মে নির্বাচন বাধাগ্রস্ত হয়েছে। জাতীয় নির্বাচনগুলোতে ব্যাপকভাবে রিপোর্ট করা হয়েছে যে, সেগুলো অবাধ হয়নি অথবা নিয়ম লঙ্ঘন ছাড়া হয়নি।

০৪:২৮ পিএম, ২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার

হিরণে ধ্বংসের পথে বন্দর উপজেলা বিএনপি

হিরণে ধ্বংসের পথে বন্দর উপজেলা বিএনপি

আসন্ন বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচন বর্জন করেছে বিরোধী দল বিএনপির বহু নেতাকর্মী। এদিকে দলে ও পদে থাকা কিছু স্বার্থলোভী নেতাদের দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করে বিভিন্ন কর্মকাণ্ডের কারণে দিন দিন হতাশাগ্রস্থ হচ্ছেন বিএনপির বহু নেতাকর্মী।

০৯:৫১ পিএম, ২৪ এপ্রিল ২০২৪ বুধবার

‘সুষ্ঠু পরিবেশে নির্বাচন হলে আমি অবশ্যই বিজয়ী হবো’

‘সুষ্ঠু পরিবেশে নির্বাচন হলে আমি অবশ্যই বিজয়ী হবো’

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে চিংড়ি মাছ প্রতীক নিয়ে লড়াই করবেন সাবেক দুইবারের নির্বাচিত চেয়ারম্যান আতাউর রহমান মুকুল। গতকাল মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কমিশনের কার্যালয়ে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ এই প্রতীক বরাদ্দ করেন।

০৯:৩৭ পিএম, ২৪ এপ্রিল ২০২৪ বুধবার

মাকসুদের টাকা উড়ছে

মাকসুদের টাকা উড়ছে

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থী হিসেবে নির্বাচনী প্রচারণার শুরু থেকেই মুসাপুর ইউনিয়ন পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান মাকসুদ হোসেন চতুরতার আশ্রয় নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। নির্বাচন কমিশন কর্তৃক ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনের তফসিল ঘোষণার প্রথম দশ দিনের মাথায়ই প্রায় তিনকোটি টাকার মতো খরচ করে ফেলেছেন বলেও অভিযোগ পাওয়া গেছে।

০৯:৩০ পিএম, ২৪ এপ্রিল ২০২৪ বুধবার

কালাম-বাবুতে জমজমাট লড়াই

কালাম-বাবুতে জমজমাট লড়াই

আগামী ২১ মে নারায়ণগঞ্জের ৩টি উপজেলায় চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে ভোট গ্রহন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে এই তিন উপজেলার প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাই শেষে বৈধ প্রার্থীদের নামও ঘোষনা করেছে জেলা নির্বাচন অফিসার।

০৮:২৪ পিএম, ২৪ এপ্রিল ২০২৪ বুধবার

মাকসুদকে জয়ী করতে বিএনপি নেতাদের উপর হিরণের চাপ

মাকসুদকে জয়ী করতে বিএনপি নেতাদের উপর হিরণের চাপ

আসন্ন বন্দর উপজেলা পরিষদ নির্বাচনের বাকি আর মাত্র কয়েকটি দিন এর মাঝেই ঘটে গেছে বিভিন্ন আলোচিত সমালোচিত ঘটনা।

০৮:৫৭ পিএম, ২৩ এপ্রিল ২০২৪ মঙ্গলবার

ত্রিমুখী লড়াইয়ে জমজমাট বন্দর

ত্রিমুখী লড়াইয়ে জমজমাট বন্দর

ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনের প্রথম ধাপে নারায়ণগঞ্জ সদর ও বন্দর উপজেলা পরিষদের নির্বাচন হওয়ার আগামী ৮ মে। এরই মধ্যে আইনী জটিলতার কারণে সদর উপজেলার নির্বাচন নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হওয়ার বিষয়টি অনিশ্চিত।

০৮:০৮ পিএম, ২৩ এপ্রিল ২০২৪ মঙ্গলবার

সদরের ভাগ্য নির্ধারণ আজ

সদরের ভাগ্য নির্ধারণ আজ

দেশ জুড়ে উপজেলা নির্বাচনের হাওয়া বইছে। সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জেও টান টান উত্তেজনা বিরাজ করছে এ নির্বাচনকে কেন্দ্র করে। নারায়ণগঞ্জের ৫ টি উপজেলার মধ্যে সর্বাধিক গুরুত্বপূর্ন সদর উপজেলা । কিন্তু সীমানা নিয়ে মামলা জটিলতাগত কারণে নির্বাচন বন্ধ ছিলো দীর্ঘদিন। তবে নির্বাচন কমিশনের তফসিলের পরে সদর উপজেলা পরিষদের নির্বাচনকে ঘিরে তুমুল আগ্রহের সৃষ্টি হয়।

০৯:১৫ পিএম, ২২ এপ্রিল ২০২৪ সোমবার

কালাম-বাবুর খোঁচাখুঁচি 

কালাম-বাবুর খোঁচাখুঁচি 

নারায়ণগঞ্জে ৫টি উপজেলার মাঝে ৪টি উপজেলার নির্বাচনের ভোটের ঢামাডোল বাজতে শুরু করেছে। নির্বাচনের প্রস্তুতি হিসেবে প্রার্থীরাও মাঠে উত্তাপ ছড়াচ্ছে। আজ নারায়ণগঞ্জের তিন উপজেলার প্রার্থীদের মনোনয়ন জমা দেয়ার শেষ সময়।

০৯:০৮ পিএম, ২২ এপ্রিল ২০২৪ সোমবার

রূপগঞ্জে পাপ্পা-সেলিম দ্বৈরথ

রূপগঞ্জে পাপ্পা-সেলিম দ্বৈরথ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো এবারের উপজেলা পরিষদ নির্বাচনেও লড়াই হতে যাচ্ছে মূলত আওয়ামী লীগের নেতাদের নিজেদের মধ্যে। গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ গ্রহন না করায় বিভিন্ন আসনে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের দলের প্রার্থী ছিলেন।

০৮:৫১ পিএম, ২২ এপ্রিল ২০২৪ সোমবার

সুফিয়ান আউট চাপে মাকসুদ-মুকুল

সুফিয়ান আউট চাপে মাকসুদ-মুকুল

বন্দর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থীতা নিয়ে নাটকীয়তার শেষ নেই। সর্বশেষ মঞ্চায়নে দেখা যায় চেয়ারম্যান পদের প্রার্থীতা থেকে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ানের সরে দাঁড়ানোর ঘোষণার দৃশ্য।

০৮:২৮ পিএম, ২২ এপ্রিল ২০২৪ সোমবার

আতাউর রহমান মুকুলকে অবাঞ্ছিত ঘোষনা

আতাউর রহমান মুকুলকে অবাঞ্ছিত ঘোষনা

বঙ্গবন্ধুকে নিয়ে মন্তব্য করায় বহিষ্কিত বিএনপি নেতা আতাউর রহমান মুকুলকে অবাঞ্ছিত ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল ওরফে ভিপি বাদল।

০২:০৪ পিএম, ২২ এপ্রিল ২০২৪ সোমবার

বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে সানুর চ্যালা আজমেরীর ঘাড়ে

বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে সানুর চ্যালা আজমেরীর ঘাড়ে

জমে উঠেছে নারায়ণগঞ্জ বন্দর উপজেলা পরিষদের নির্বাচন। সকাল থেকে রাত পর্যন্ত প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে ব্যাপক গণসংযোগ করছেন প্রার্থীরা। এবারের নির্বাচনে তিন টি পদে মোট ১১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন।

১০:১৯ পিএম, ২১ এপ্রিল ২০২৪ রোববার

উপজেলা নির্বাচনকে ঘিরে সোনারগাঁয়ে টাকার ঝড়

উপজেলা নির্বাচনকে ঘিরে সোনারগাঁয়ে টাকার ঝড়

সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে প্রার্থীদের গণসংযোগ থেকেই বিশাল আকারের আর্থিক লেনদেনের গুঞ্জন ওঠে। কারণ স্থানীয় নেতা উপনেতা ভোটারদের ম্যানেজ করতে আগে ভাগেই বিপুল পরিমাণ অর্থের ছড়াছড়ি করেছে প্রার্থীরা। নির্বাচনের প্রথমার্ধে থেকে এভাবে টাকার ছড়াছড়ির কারণে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে সোনারগাঁয়ে টাকার ঝড় উঠে গেছে। কেননা টাকার বিনিময়ে সংসদ থেকে শুরু করে নেতা উপনেতার সমর্থন মিলবে।

০৮:৫৩ পিএম, ২১ এপ্রিল ২০২৪ রোববার

আইভীকে হুমকি দেয়ায় ক্ষুব্ধ আ.লীগ

আইভীকে হুমকি দেয়ায় ক্ষুব্ধ আ.লীগ

হেফাজতে ইসলাম নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমানকে সিটি কর্পোরেশন কর্তৃক চুরির মামলা দেওয়ার প্রতিবাদে ১৯ এপ্রিল(শুক্রবার) বিকেলে ডিআইটি মসজিদে ওলামা পরিষদ কর্তৃক আয়োজিত এক সংবাদ সম্মেলনে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির আমির, নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের সভাপতি ও ডিআইটি মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়াল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর মেয়র আইভীকে উদ্দেশ্য করে বলেন, যদি আমাদের সাথে খেলতে চান তাহলে নারায়ণগঞ্জ শহরে হেফাজতের মহা সমাবেশের ডাক দেওয়া হবে।

০৮:৪২ পিএম, ২১ এপ্রিল ২০২৪ রোববার

সুফিয়ানকে চাপে ফেলার কৌশল 

সুফিয়ানকে চাপে ফেলার কৌশল 

বন্দর উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়াননি আলোচিত চেয়ারম্যান প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল হলেও ১৯ এপ্রিল রাতেই বন্দরে আয়োজিত এক বৈঠকে উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ রশিদকে সমর্থন দিয়ে বসে যাওয়ার প্রোপাগাণ্ডা চালানো হয়েছে।

০৮:৩৩ পিএম, ২১ এপ্রিল ২০২৪ রোববার

ঈদ শেষ হয়নি বিএনপির

ঈদ শেষ হয়নি বিএনপির

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সরকার পতনের এক দফা আন্দোলনে ব্যর্থ হওয়ার পর থেকে অনেকটাই হতাশাগ্রস্থ হয়ে পরেছেন দলটির নেতাকর্মীরা। এদিকে সরকার পতনের কঠোর আন্দোলনে মাঠে নেমে ও মামলা-হামলা থেকে নেতাকর্মীরা ছাড় না পেয়ে দীর্ঘ ৪ মাস ছিলেন আত্মগোপনে, আবার অনেকে দীর্ঘদিন কারা নির্যাতিত হয়েছেন। যাকে ঘিরে পূণরায় নেতাকর্মীরা রাজপথে হামলা-মামলা শিকার হতে আসতে চাচ্ছেন না।

০৭:৪২ পিএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

এমপির সন্তান হুইপের আত্মীয়রাই ফ্যাক্টর

এমপির সন্তান হুইপের আত্মীয়রাই ফ্যাক্টর

অদৃশ্য ইশারায় নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। ২২ এপ্রিলের পর পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে, আগামী ৮ মে বন্দর উপজেলার সাথে সদর উপজেলা নির্বাচন হচ্ছে কি না? বন্দর উপজেলা নির্বাচন নিয়ে সরগরম পরিস্থিতির মধ্যেই দ্বিতীয় ধাপে আগামী ২১ মে অনুষ্ঠিতব্য রূপগঞ্জ, আড়াইহাজার ও সোনারগাঁ উপজেলা নির্বাচন পরিস্থিতিও উত্তপ্ত হয়ে উঠেছে।

০৬:৩৭ পিএম, ২০ এপ্রিল ২০২৪ শনিবার

অনলাইনে কালামের মনোনয়নপত্র জমা

অনলাইনে কালামের মনোনয়নপত্র জমা

আসন্ন সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অনলাইনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ প্রার্থী মাহফুজুর রহমান কালাম।

১১:৩১ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

সোনারগাঁ-রূপগঞ্জ নির্বাচনে আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ

সোনারগাঁ-রূপগঞ্জ নির্বাচনে আ.লীগের প্রতিপক্ষ আ.লীগ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো এবারের উপজেলা পরিষদ নির্বাচনেও লড়াই হতে যাচ্ছে মূলত আওয়ামী লীগের নেতাদের নিজেদের মধ্যে। গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ গ্রহন না করায় বিভিন্ন আসনে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের দলের প্রার্থী ছিলেন। আর এ নিয়ে বিএনপি বরাবর বলে আসছে এই নির্বাচন ক্ষমতাসীন দল নিজেরাই একটি নির্বাচন করেছে। এবার উপজেলা নির্বাচনেও একই চিত্র ফুটে উঠেছে। নারায়ণগঞ্জের উপজেলা গুলোতেও তার ব্যতিক্রম নয়।

০৯:১৫ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

পাঁচ বছর যাবৎ পূর্ণাঙ্গ হয়নি জেলা যুবদল

পাঁচ বছর যাবৎ পূর্ণাঙ্গ হয়নি জেলা যুবদল

নারায়ণগঞ্জ জেলা যুবদলে পাঁচ বছরে দুই দফা কমিটি গঠন করলেও রাজপথের যোগ্য নেতাদের রাজনৈতিক পরিচয় দিতে ব্যর্থতার প্রমান দিয়েছে কমিটিতে স্থান পাওয়া জেলা যুবদলের নেতারা। এদিকে যোগ্যতার মাপকাঠিতে সমন্বয় করে জেলা যুবদলের তিন সদস্য বিশিষ্ট কমিটি করলে। নেতারা কেউ কাউকে মূল্যায়ন করে না সকলেই আন্তকোন্দলে জড়িয়ে আলাদা আলাদাভাবে জেলা যুবদলের ব্যানারে বিভিন্ন রাজনৈতিক অনুষ্ঠানে অংশ নিয়ে থাকে। তা ছাড়া কমিটি গঠনের ৮ মাস পেরিয়ে গেলেও এখনও পূর্ণাঙ্গ রূপ পায়নি।

০৮:৫৪ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

এমপি-মন্ত্রীর সন্তান-স্বজনকে ভোটে না দাঁড়ানোর নির্দেশনা

এমপি-মন্ত্রীর সন্তান-স্বজনকে ভোটে না দাঁড়ানোর নির্দেশনা

উপজেলা নির্বাচনে দলের এমপি-মন্ত্রীর সন্তান, পরিবারের সদস্য ও নিকটাত্মীয়দের উপজেলা ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ইতিমধ্যে দলটির দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকেরা নিজ নিজ বিভাগের এমপি-মন্ত্রীদের দলের এই নির্দেশ জানাতে শুরু করেছেন। এরপরও কেউ ভোট থেকে সরে না দাঁড়ালে বহিষ্কারসহ সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

০৮:৩৯ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

বন্দরে অবশেষে উত্তপ্ত হলো নির্বাচনী ময়দান  

বন্দরে অবশেষে উত্তপ্ত হলো নির্বাচনী ময়দান  

ঘোষিত তফসিল অনুযায়ী ৮ মে দেশজুড়ে প্রথম ধাপে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদ নির্বাচনও এ দিন অনুষ্ঠিত হবে। এরইমধ্যে যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে ৫ জনসহ ১১ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।

০১:৫৮ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

ফতুল্লা ইউনিয়ন পরিষদের দায়িত্ব বুঝে নিলেন চেয়ারম্যান ফাইজুল ইসলাম

ফতুল্লা ইউনিয়ন পরিষদের দায়িত্ব বুঝে নিলেন চেয়ারম্যান ফাইজুল ইসলাম

ফতুল্লা ইউনিয়ন পরিষদের দায়িত্ব বুঝে নিয়েছেন নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব ফাইজুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে ফতুল্লা ইউনিয়ন পরিষদের কার্যালয়ে এ দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়।

০১:৫৬ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার