মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৭ ১৪৩১   ২১ শাওয়াল ১৪৪৫

আমাকে দেখে নেয়া হবে বলা হয়েছিল শামীম ওসমান

যুগের চিন্তা রিপোর্ট

যুগের চিন্তা

প্রকাশিত : ০৮:২২ পিএম, ২৬ জুন ২০২২ রোববার

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, সামনে ষড়যন্ত্র আছে, সবাই প্রস্তুত থাকুন, এক থাকুন। ৭ মার্চের ভাষণ যে বাঙালি জাতিকে কেউ দাবায়ে রাখতে পারবা না সেই কথা আজ সত্য হয়েছে। বাঙালিরে কেউ দাবায়ে রাখতে পারেনি, আমরা নিজের পায়ে দাঁড়িয়েছি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরে। শেখ হাসিনা এখন শুধু আওয়ামী লীগ নয়, দেশের সম্পদ, আপনাদের সম্পদ। 

 

শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নারায়ণগঞ্জের সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে আয়োজিত অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শামীম ওসমান বলেন, সামনে ষড়যন্ত্র আছে, সবাই প্রস্তুত থাকুন, এক থাকুন। অনেকে আজ গণতন্ত্র ও মানবাধিকারের কথা বলেন। যেদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে এলেন সেদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে হত্যা করা হয়েছে সেখানে তাকে যেতে দেওয়া হয়নি। 

 

১৬ জুন আমাদের ওপর বোমা হামলা হয়েছিল। নারায়ণগঞ্জের পবিত্র মাটিতে স্বাধীনতা বিরোধীদের প্রবেশ নিষেধ করায় আমাকে দেখে নেওয়া হবে বলা হয়েছিল। তিনি আরও বলেন, আমার ওপর বোমা হামলা হলো। হামলার পর আহত অবস্থায় একটা কথাই বলেছিলাম শেখ হাসিনাকে বাঁচান।

 

শামীম ওসমান বলেন, ৭৫ থেকে শুরু হয়েছে, ৭৯ থেকে জেল খাটা শুরু হয়েছে। ৮১ সালে যখন জাতির পিতার কন্যা এসেছিলেন, তখন বাংলাদেশের মানুষ একটি আশার সঞ্চার পেয়েছিল। অনেকেই আজকে মানবতার কথা বলেন, তাদের উদ্দেশ্যে বলতে চাই, যেদিন জাতির পিতার কন্যা দেশে ফিরে ছিলেন, যেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করা হয়েছে, যে বঙ্গবন্ধু শেখ মুজিব আমার দেশের স্বাধীনতা দিয়েছে, তার পরিবারকে হত্যা করা হয়েছে। সেই দিন শেখ হাসিনাকে বাসায় পৌঁছে দুই রাকাত নফল নামাজ পড়তে দেওয়া হয়নি। আমাদের সেটা মনে রাখতে হবে। মনে রাখতে হবে নারায়ণগঞ্জে ২০০১ সালে ১৬ জুন বোমা হামলা হয়েছিল।

 

 আরডিএস এর বোমা হামলা, আমরা বলেছিলাম, যারা ৭১ সালে আমাদের মা-বোনের ইজ্জত নিয়েছে, যারা পাক বাহিনীর কাছে আমার মায়ের সম্মান তুলে দিয়েছে, যারা ছেলে সামনে মা, ভাইয়ের সামনে বোনকে বিবস্ত্র করে ধর্ষণ করেছে, এই বাংলাদেশের নারায়ণগঞ্জে, যেখানে আওয়ামী লীগ প্রতিষ্ঠা হয়েছে, সেই নারায়ণগঞ্জে স্বাধীনতা বিরুদ্ধে শক্তিকে প্রবেশ নিষেধ করেছিলাম, এখন সেই স্থানের নাম হয়েছে সাইনবোর্ড। 

 

শামীম ওসমান আরও বলেন, পারলামের্ন্ট এক নেত্রী বলেছিলেন, তোকে আমি দেখে নিবো। দেখে নিয়েছিলেন। বোম বাস্ট হয়েছে, সেদিন আমি একটা কথা বলেছিলাম, শেখ হাসিনাকে বাঁচান। সেদিনও বিএনপির নেতাকর্মীরা বলেছিলেন, জাতির পিতার কন্যার নিরাপত্তা আইন পাশ করানোর জন্য আমরাই নাকি আমাদের উপর বোমা হামলা করিয়েছি। এরা কারা? তাদের উদ্দেশ্যে বলতে চাই, তারাই বলেছিলেন, পদ্মা সেতু হবে না। তারাই বলেছিলেন, বাংলাদেশ আগাবে না। তারা বাংলাদেশকে এমন জায়গায় রাখতে চায়, যাতে বাংলাদেশ মাথা উঁচু করে না দাঁড়াতে পারে। আজকে সেই পদ্মা সেতুর উদ্বোধন হলো।এসএম/জেসি