মঙ্গলবার   ২১ মে ২০২৪   জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

এমপিদের ছত্রছায়ায় উপজেলা চেয়ারম্যান

এম মাহমুদ

প্রকাশিত: ১ মে ২০২৪  

 

 

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় সাংসদের চেয়ারম্যান পদ প্রার্থীদের পক্ষ না নেয়ার আওয়ামীলীগ থেকে কঠোর নির্দেশনা থাকলেও এমপিদের ছত্রছায়ায় নির্বাচনী মাঠে শেষতক টিকে থাকবেন চেয়ারম্যান প্রার্থীরা। তারই ধারাবাহিকতায় প্রথম ধাপের ও দ্বিতীয় ধাপে নারায়ণগঞ্জের  উপজেলার নির্বাচনগুলোতে উপজেলার বিশেষ কিছু চেয়ারম্যান প্রার্থীরা সাংসদের নীরব সমর্থনে নির্বাচনী মাঠে গর্জন দেখাবেন।

 

সূত্র বলছে, প্রথম ধাপেই অনুষ্ঠিত হতে যাচ্ছে বন্দর উপজেলা পরিষদ নির্বাচন। আর এই উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় সংসদ একে এম সেলিম ওসমান এবং পাশ্ববর্তী এলাকার সাংসদ শামীম ওসমানের নীরব সমর্থনে দোয়াত কলম মার্কা নিয়ে নির্বাচনী মাঠে লড়াই করছেন এম এ রশিদ। তবে তার সাথে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন চিংড়ি প্রতীক নিয়ে আতাউর রহমান মুকুল এবং আনারস প্রতীক নিয়ে লড়ছেন মাকসুদ হোসেন। অপরদিকে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে ২১ মে অনুষ্ঠিত হবে।

 

কিন্তু এর আগে গতকাল ৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের  শেষ সময় গেলেও চেয়ারম্যান পদে থাকা কোন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার না করলেও চার প্রার্থীই চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। তবে এরমধ্যে স্থানীয় সাংসদ কায়সারের নীরব সমর্থন থাকছে চেয়ারম্যান পদ প্রার্থী বাবুল ওমর বাবুর উপর। তবে তার প্রধান প্রতিদ্বন্দ্বি হয়ে নির্বাচনী মাঠে থাকবেন মাহফুজুর রহমান কালাম। এছাড়াও প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন রফিকুল ইসলাম নান্নু এবং আলী হায়দার। আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে ২১ মে অনুষ্ঠিত হবে।

 

যেখানে ছয়জন চেয়াম্যান পদ প্রার্থীর মধ্যে তিনজনই মনোনয়ন প্রত্যাহার করেছেন। যার ফলে শেষতক চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন শাহজালাল মিয়া, সাইফুল ইসলাম স্বপন ও কাজী সুজন ইকবাল। তবে এই তিনজন প্রার্থীর মধ্যে সাইফুল ইসলাম স্বপন চেয়ারম্যান পদে স্থানীয় সাংসদ নজরুল ইসলাম বাবুর নীরব সমর্থনে ভোটের মাঠে গর্জন দেখাবেন।    

 

এই বিভাগের আরো খবর