মঙ্গলবার   ২১ মে ২০২৪   জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

তীব্র তাপদাহে পথচারীদের মাঝে জেলা-মহানগর আ.লীগের শরবত বিতরণ

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪  


তীব্র তাপদাহ থেকে জনসাধারণকে একটু স্বস্তি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আর্ত-মানবতার সেবায় পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে ঠান্ডা শরবত বিতরণ করেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগ। গতকাল সোমবার (২৯ এপ্রিল) দুপুরে ২নম্বর রেল গেইটস্থ জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে সামনে পথচারীদের মাঝে এ শরবত বিতরণ করা হয়।

 

 

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই, জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা খবির উদ্দিন আহমেদ, সাবেক যুগ্ম সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম, সাবেক সদস্য শামসুজ্জামান ভাষানী, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জি.এম. আরাফাত, মহানগর আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক সানোয়ার হোসেন।

 

 

নাসিক ১৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর মো.মনিরুজ্জামান মনির, মহানগর আওয়ামীলীগের কার্যকরি সদস্য সাব্বির আহমেদ সাগর, জেলা কৃষকলীগের সদস্য সচিব শাহ জামাল খোকন, জেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক আব্দুস সালাম সেলিম, ইউসুফ হোসেন, মহানগর কৃষকলীগের যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম লিটন।

 

 

এসময় এক সংক্ষিপ্ত বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই বলেন, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগের উদ্যোগে আমরা দুস্ত মানবতার পাশে রয়েছি। যারা এই গরমে এক গ্লাস শরবত কিনে খেতে পারে না আমরা তাদের পাশে এসে দাঁড়িয়েছি। আওয়ামীলীগের পক্ষ থেকে এই কার্যাক্রম নারায়ণগঞ্জের প্রতিটি উপজেলা ও ওয়ার্ডে চলমান রয়েছে।

 

 

কেন্দ্রের নির্দেশ এই তীব্র গরমে আর্ত-মানবতার সেবায় মানুষের পাশে দাঁড়ানো। আওয়ামীলীগ সব সময় জনগণের পাশে আছে, বিশেষ করে অসহায়, দুস্থ-গরীব, রিকশা চালক ও শ্রমিক ভাইয়েরা যারা আছেন তাদের পাশে আমরা আছি ও সব সময় থাকবো।

 

 

এসময় জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, আর্ত-মানবতার সেবায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশের নেতাকর্মীদের যে নির্দেশনায় দিয়েছেন, সে সুবাদে নারায়ণগঞ্জ জেলা  ও মহানগর আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ ও  ছাত্র লীগ সহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা তীব্র তাপদাহের কারণে বিভিন্ন জায়গায় পথচারীদের মাঝে বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও শরবত বিতরন করে আসছে।

 

 

তারই ধারাবাহিকতায় আজও আমরা জেলা ও মহানগর আওয়ামীলীগের কার্যালয়ের সামনে শরবত বিতরণ করলাম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গরীবদের পাশে ছিলেন, কৃষকদের পাশে ছিলেন, মেহনতি মানুষের পাশে ছিলেন, তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাও মেহনতি মানুষের পাশে আছেন, আল্লাহ যতদিন তাকে বাঁচিয়ে রাখবেন ততদিন তিনি মেহনতি ও গরীব মানুষের পাশে থাকবেন।

 

 

তিনি আরও বলেন, বিভিন্ন সময়, বিভিন্ন নামধারী মাওলানারা বিভিন্ন পরপর বির্তক করে যাচ্ছেন। আজকে কই তাদেরকে ত আমরা দেখছি না কোথায়ও মানবতা সেবায় এগিয়ে আসতে। মানুষের পাশে তারা দাঁড়াচ্ছে না। আজকে তারা মিম্বারে বসে ও কোথায়ও জায়গায় বসে তারা মানুষের গীবত গায়। আমরা তাদেরকে আহবান জানাবো আসুন আমরা সবাই মিলে এই বাংলাদেশের প্রতিটি গবীর দু:খি মানুষের পাশে দাঁড়াই।

 

 

মানুষের গীবত না গেয়ে মানুষের পাশে দাঁড়াই, সেটাই হলো আর্ত-মানবতার সেবা। এসময় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জি.এম.আরাফাত বলেন, আজকে জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে আমরা এক উদ্যোগ গ্রহন করেছি। এই উদ্যোগটি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই উদ্বোধন করেছেন।

 

 

আমাদের আগে এখানে মহানগর কৃষক লীগ ও ছাত্র লীগ সাধারণ মানুষের মাঝে শরবত বিতরন করেছেন। আজ আমরাও এখানে দেশ রত্ন ও মুজিব কন্যা শেখ হাসিনার নির্দেশে শ্রমজীবী মানুষের মাঝে সাময়িক প্রশান্তির জন্য এই আয়োজন টুকু করেছি। জননেত্রী শেখ হাসিনা দেশের জন্য কাজ করছে। আমরা প্রতিটি আওয়ামী লীগ নেতাকর্মীরা সাধারন মানুষের পাশে থেকে কাজ করতে চাই।

 

 

ইনশাআল্লাহ আজকের মতো আগামীতেও আমরা আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী সাধারন মানুষের পাশে থাকবো। এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগ নেতা শাহ-জাহান, মুছাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান, ১৫নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, তৌহিদুল ইসলাম, মহানগর কৃষকলীগের আলেয়ার হোসেন, মোক্তার হোসেন, ১৪নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা হরিপদ সাহা, যুবলীগের নেতা মোঃ নুরুজ্জামান, পরিতোষ সাহা, মোঃ পলাশ, স্বেচ্ছা সেবকলীগ নেতা এ.এস. রিশাদ সহ প্রমুখ।    এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর