রোববার   ১৯ মে ২০২৪   জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

দু’মাসে দ্ইুবার কমলো এলপিজির দাম

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৫ মে ২০২৪  


নারায়ণগঞ্জে ভোক্তা পর্যায়ে দুমাসে পর পর দুবার কমলো এলপিজির দাম। বিশেষ করে ১২ কেজির এলপিজির দাম সর্বোচ্চ ৪৫ টাকা কমেছে। নতুন এই দাম সারা দেশে গত ২ই মে কার্যকর হলেও নারায়ণঞ্জে তা গতকাল থেকে অনুসরণ করা হচ্ছে। নারায়ণগঞ্জের এলপিজি বিক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, পর পর দু মাস ফেব্রুয়ারিতে ৮ টাকা ও মার্চ মাসে ৪১ টাকা নতুন করে দু বার এলপিজির দাম বাড়িয়ে নির্ধারণ করা হয়েছিলো।

 

 

কিন্তু গত এপ্রিল মাসে ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ১ হাজার ৪৯৫ টাকা থেকে ৪০ টাকা কমিয়ে ১ হাজার ৪৫৫ টাকা নির্ধারণ করা হয়েছিল। এবং আমরা তাই বিক্রি করেছিলাম। ১২ কেজি এলপিজি সিলিন্ডারের সর্বশেষ দাম ছিল ১ হাজার ৪৪২ টাকা। কিন্তু এখন আবার এই মাসে (মে মাস) নতুন করে ৪৫ টাকা কমিয়ে ১ হাজার ৩৯৩ টাকা দাম নির্ধারণ করেছে। কিন্তু আমাদেরও পরিবহন খরচ আছে তাই আমরা হয়তো নির্ধারিত দামে থেকে ৫-১০ টাকা বাড়িয়ে বিক্রি করবো।

 


হারুন নামে জামতলা এলাকার এলপিজি বিক্রেতা বলেন, পরপর দুই মাসে কমলো এলপিজির দাম। বাজারে এই বাড়ে আবার এই কমে যায়। নির্ধারণ বলে কিছু না। দাম বাড়লে আমরা বাড়তি দামে বিক্রি করি আবার দাম কমলে আমরা কমিয়ে বিক্রি করি। কিন্তু কমার পর আবার বেড়ে গেলে আমাদের সমস্যা। ক্রেতারা বলে সেই দিন নিলাম এক দাম আজকে আবার আরেক দাম কেন। বাড়তি দাম দিতে চায় না। পরিচিত লোকরা তো প্রায় বাড়তি টাকা না দিয়ে চলে যায়। কিছু বলাও যায় না।     এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর