রোববার   ১৯ মে ২০২৪   জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

প্রচারণায় নেমেই কালামের হুঙ্কার

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৫ মে ২০২৪  

 

 

আসন্ন সোনারগাঁ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে তিন প্রার্থী লড়াইয়ে নেমেছেন। ইতোমধ্যে তারা প্রতীক নিয়ে মাঠে প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। তার মাঝে ঘোড়া প্রতীক নিয়ে ভোটারদের ঘরে ঘরে যেোচ্ছন সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাহফুজুর রহমান কালাম। ২০১৯ সনের এই উপজেলায় তিনি নির্বাচন করেন। সেই হিসেবে তার ব্যপক পরিচিত রয়েছে। তবে তিনি মাঠে নেমে তার প্রতিপক্ষ প্রার্থীকে নিয়ে হুঙ্কার দিয়েছেন। এমনকি কাউকে ছাড় না দেয়ার ঘোষনা দেন।

 

এদিকে সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাহফুজুর রহমান কালামের ঘোড়া মার্কা প্রতীকের বিপক্ষে আনারস মার্কা নিয়ে প্রচারনায় রয়েছেন বাবুল ওমর বাবু। এছাড়া দোয়াত কলম মার্কা নিয়ে কোন রকম ভাবে মাঠে রয়েছেন আলী হায়দার। কিন্তু অভিযোগ রয়েছে অর্থের বার্তা মাঠে নেমেছে আনারস মার্কার প্রার্থীর সমর্থকরা। এমনকি তাদের বিপক্ষ প্রার্থীর কর্মী সমর্থকদের টাকা দিয়ে নিজেদের ভিরে নেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ তুলে হুঙ্কার ছাড়েন ঘোড়া প্রতীকের প্রার্থী কালাম।

 

সোনারগাঁ রাজনৈতিক বিশ্লেষকরা বলছে এখানে মুলত লড়াই হবে ঘোড়া আর আনারস প্রতীক প্রার্থীদের মাঝে। তবে তাদের মাঝে বাবুল ওমর বাবু সমর্থকরা এখন থেকেই অর্থের ছড়া ছড়ি করছে। যদিও নির্বাচনে হলফ নামায় দেয়া খরচের বাইরে বেশি খরচ করতে পারবে না প্রার্থীরা। তাছাড়া প্রতীক আনতে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে স্লোগান দিয়ে তার কর্মী সমর্থকার বিশৃঙ্খলা তৈরী করায় বাবুল ওমর বাবুকে শোকজ করা হয়। এছাড়া সোনাগাঁয়ে তার বিরুদ্ধে পেশি শক্তি কায়েমের অভিযোগ রয়েছে।

 

অপরদিকে উপজেলা নির্বাচনে স্থানীয় এমপিরা কারো পক্ষে কোনধরনের প্রভাব করতে পারবে না। এমনকি দলীয়পদ ব্যবহার করে কেউ পেশি শক্তি দেখাতে পারবে না এমন নির্দেশনা রয়েছে। তাছাড়া অর্থ দিয়ে কোন ভাবে ভোট ক্রয় করতে পারবে না। তাই এখানে যেন অর্থ নিয়ে মানুষের মাঝে কোন ভয় তৈরী করতে না পারে তার জন্য প্রশাসনের প্রতী দাবী জানান অন্য প্রার্থীরা।

 

সোনাগাঁ উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী মাহফুজুর রহমান কালাম অভিযোগ করে বলেন, আমার নেতা কর্মীদের সাথে কথা বলতে চায়। তাদেরকে টাকা দিয়ে কিন্তে চায়। এর পরিনাম কিন্তু ভালো হবে না। কার বুকের পাঠা আছে আমার নেতা কর্মীদের চোখ রাঙ্গাবে সেটা কিন্তু আমি দেখবো। কাউকে ছাড় দেয়া হবে না। নিজের স্বার্থ চরিতার্থ করার জন্য শত শত কোটি টাকার মালিক হয়েছেন। আর কত টাকা বানাতে চান। মানুষের জায়গা জমিন নিয়ে আর কত প্রতারনা করবেন। আমি এগুল্রো প্রতিবাদ করি বিধায় আপনারা আমাকে ভয় পান। আমি কিন্তু কাউকে ভয় পাই না।

 

আজকে আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় তার বরাই দেখান। যখন দল ক্ষমতায় ছিলনা তখন আপনারা কেউ ছিলেন না। পিরোজপুরের মানুষ কালো টাকার কাছে জিম্মি থাকবে না। তারা মুক্ত বাতাসে বের হয়ে আমাকে ভোট দিয়ে জয়ী করবে। কালাম কারনে অকারনে আপনাদের ঘরে আসবে। আমাকে প্রতিনিয়ত আপনাদের পাশে পাবেন। প্রত্যেকে মাঠে নেমে প্রতিটি ঘরে গিয়ে মা বোনদেরকে বুঝিয়ে ঘোড়া মার্কায় ভোট দেয়ার জন্য বুঝাবেন।

 

সবার আগে নিজের ঘরের লোকদের ঠিক করবেন পরে আশে পাশের লোকজনদেরকে বলবেন। আমি যদি ভালো কাজ করে থাকি আমাকে ভোট দিয়েন। কিন্তু অপকর্মে ভরা অন্য প্রার্থীকে ভোট দিলে সেই পাপের ভাগও আপনাকে নিতে হবে। ৫শ’ ১ হাজার টাকার লোভে ভুল প্রার্থীকে ভোট দিয়ে নিজেদের পরবর্তি প্রজন্মকে ধ্বংস করবনে।

 

তাই এই কিছু টাকার লোভে পরবেন না। সঠিক প্রার্থীকে ভোট দিয়ে তাকে জয়যুক্ত করুন। তার মাঝে আমার নামে কেউ কোন অভিযোগ করতে পারবে না। স্বচ্ছ ব্যক্তি হিসেবে আপনাদের পছন্দের স্থানে রয়েছে বলি আমি বিশ্বাস করি।

 

এই বিভাগের আরো খবর