বুধবার   ২২ মে ২০২৪   জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

মানুষের মাঝে ৬ষ্ঠ দিনে ‘আমরা নারায়ণগঞ্জবাসী’র সুপেয় শরবত বিতরণ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪  


“আমরা নারায়ণগঞ্জবাসী” সংগঠনের পক্ষ থেকে গতকাল সকাল হতে দুপুর পর্যন্ত টানবাজার অলংকার প্লাজা ও আশা সিনেমা এলাকায় তৃষ্ণার্থ মানুষের মাঝে শরবত বিতরণ করা হয়। এই কর্মসূচী নারায়ণগঞ্জবাসীর পক্ষ থেকে সর্বমোট ০৭ দিন কর্মসূচীর ৬ষ্ঠ দিন পালিত হয়।

 

 

এসময় সংগঠনের নেতৃবৃন্দ নারায়ণগঞ্জের জন প্রতিনিধি ও প্রশাসনের দৃষ্টি আকর্ষন করে সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূর উদ্দিন আহমেদ নারায়ণগঞ্জবাসীর জন্য জনহিতকর নিম্ন বর্ণিত দাবী সমূহ স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষন করে বক্তব্য পেশ করেন। এসময় তারা বক্তব্যে বলেন, নারায়ণগঞ্জ রেলওয়ে ষ্টেশনের ৪৭০০০ বর্গফুট ভূমি রেলওয়ে কল্যাণ ট্রাস্টের নামে অবৈধ ভাবে মার্কেট নির্মাণ করা ও ভূমি লুটপাট বন্ধ করতে হবে।

 

 

উক্ত ভূমিকে নারায়ণগঞ্জবাসীর জনহিতকর কাজের জন্য ব্যবহার করতে হবে। এস.কে রোডস্থিত পুরাতন কোর্ট সংলগ্ন ভবনটি দীর্ঘদিন প্রায় ০৫ বৎসর অধিক অকেজো হয়ে পরে আছে। এই ভবনকে হার্ট সেন্টার, কিডনী ডায়ালজিজ সেন্টার ও বার্ন ইউনিট হিসেবে চালু করার দাবী পেশ করেন। নারায়ণগঞ্জের বাস ষ্টেশন ও রেলওয়ে ষ্টেশন চাষাড়া ও চানমারীতে স্থানান্তর করার জন্য দাবী জানান।

 

 

রেল চলাচল চাষাড়া থেকে কমলাপুর পর্যন্ত বহাল রেখে ১নং রেলগেইট থেকে চাষাড়া পর্যন্ত রেলপথ সড়কপথে রূপান্তর করা অথবা উড়াল রেলপথ নির্মাণ করার দাবী জানান। শীতলক্ষ্যা নদী দূষন মুক্ত রাখার জন্য ডাইং ফ্যাক্টরী, ক্যামিকেল ফ্যাক্টরী ও অন্যান্য মিল ফ্যাক্টরীর বর্জ ইটিপি মাধ্যমে পানি শোধন করে পরিশোধিত নদীতে ফেলা হয়, এই ব্যাপারে পরিবেশ অধিদপ্তরকে কঠোর ব্যবস্থা গ্রহন করতে হবে।

 

 

সভাপতির বক্তব্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন দৃষ্টি আকর্ষন করে সিটি বাসীর প্রতি সকল প্রকার পানি কর প্রত্যাহার করে এই তীব্র তাপদাহে বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ করার দাবী জানান এবং বিত্তবানদেরকে এই দূর্যোগকালীন সময়ে এগিয়ে আসার আহ্বান জানান।

 

 

এসময় আরো বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন মন্টু, সহ সম্পাদক-১  মাহমুদ হোসেন, সহ-সভাপতি হাজী রমজানুর রশিদ, সহ সাংগঠনিক সম্পাদক মাকিদ মুস্তাকিম শিপলু, ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর কবির পোকন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, নারায়ণগঞ্জ জুয়েলারী মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজী মনির হোসেন।

 

 

আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি আহম্মদ আলী বেপারী, ধর্ম বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ হোসেন জুলু, প্রচার সম্পাদক ওয়াহিদুজ্জামান জামান, নারায়ণগঞ্জ জুয়েলারী মালিক সমিতির যুগ্ম সম্পাদক আব্দুল খালেক, সংগঠনের কার্যকরী সদস্য কামরুজ্জামান বাবু, নজরুল ইসলাম রোমান, মোহাম্মদ আলী, মোঃ আবুল মান্নান, মোঃ জিল্লুর রহমান, মোঃ জনি, মোঃ শান্ত।

 

 

যুব বিষয়ক সম্পাদক তাহের উদ্দিন সানী, সাংস্কৃতিক সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, মোঃ সুলতান, মোঃ মিলন, মোঃ মনির হোসেন, মোঃ রফিকুল ইসলাম, মোঃ জুয়েল, মোঃ সায়েম, মোঃ এহসান, মোঃ সাগর, অন্তু, পিংকু সদস্যবৃন্দ।    এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর