রোববার   ১৯ মে ২০২৪   জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

সোনারগাঁয়ে চেয়ারম্যান সমর্থনে ডিগবাজি

এম মাহমুদ

প্রকাশিত: ৬ মে ২০২৪  

 

 

সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন যেন এক ডিগবাজির খেলায় মেতে উঠেছে। কারণ সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে স্থানীয় সাংসদের সমর্থনের ছায়া একেক সময় একেক চেয়ারম্যান পদ প্রার্থীর মাথার উপর ভর করছে। যার ফলে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিভ্রান্তিতে পড়েছে। আর এই পাতানো ডিগবাজির ফাঁদে পা দিয়ে নির্বাচনের দ্বারপ্রান্তে এসে সাংসদের ফাঁদে ধরাশয়ী হয়ে মাথা খারাপ চেয়ারম্যান প্রার্থীর।

 

সূত্র বলছে, আসন্ন সোনারগাঁ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচন নিয়ে নানা সময় নানা জল্পনা কল্পনা চলমান রয়েছে। কারণ চেয়ারম্যান প্রার্থীরা সমর্থন আদায়ে একের পর এক চমক দিয়েই চলছেন। আসন্ন সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য মাহফুজুর রহমান কালাম, বর্তমান ভাইস চেয়ারম্যান বাবু ওমর, সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার। তবে তারা সকলেই স্থানীয় সাংসদ কায়সার হাসনাতের সমর্থন আদায়ে মড়িয়া।

 

যার ফলে নানা ভাবে ছলে বলে কৌশলে সাংসদকে ম্যানেজের চেষ্টায় লিপ্ত ছিলেন। কিন্তু স্থানীয় সাংসদ দীর্ঘদিন অর্থাৎ মাসেরও অধিক সময় পর দেশের বাহিরে অবস্থান করার সময়ে গুঞ্জন ছিল স্থানীয় সাংসদ দেশ ত্যাগের পূর্বে বর্তমান ভাইস চেয়ারম্যান বাবু ওমরকে চেয়ারম্যান পদে সমর্থন করেছিলেন।  কিন্তু ২মে দেশে ফিরলে সেদিনই ছিল প্রতীক সোনারগাঁ উপজেলা পরিষদের প্রতীক বরাদ্দ। আর এই প্রতীক বরাদ্দের পরদিন থেকেই দৃশ্যপট বদলে যায় সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদের।

 

২মে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতীক নিয়েছেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য মাহফুজুর রহমান কালাম (ঘোড়া), বর্তমান ভাইস চেয়ারম্যান বাবু ওমর(আনারস), সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার(দোয়াত কলম)। অপরদিকে আরেকজন প্রার্থী সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু নির্বাচনে থাকলেও জটিলতার কারণে প্রতীক পাননি।

 

কিন্তু সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাবু ওমর (আনারস) প্রতীকের প্রার্থীর পক্ষেই অবস্থান ছিল। কারণ স্থানীয় সাংসদের সমর্থনের ছায়া ছিল তার উপর কিন্তু হঠাৎ আচমকা এই ধারণা থেকে বের হয়ে আসতে হয়েছে সোনারগাঁয়ের নেতাকর্মীদের। কারণ ৩ মে বর্তমান সাংসদের বাসভবনে একটি মিটিংয়ের মধ্য দিয়ে সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুকে সমর্থনের ইঙ্গিত স্থানীয় সাংসদ।

 

এমনকি ৪ মে স্থানীয় সাংসদ নেতাকর্মীদের তার বাড়িতে ডেকে নিয়ে জড়িপও করেন নেতাকর্মীদের মাধ্যমে এক প্রকার ভোটিং সিস্টেমে সেখানে নেতাকর্মীদের সমর্থন ছিল নান্নুর দিকেই। স্থানীয় সাংসদের এমন ডিগবাজিতে হতভঙ্গ হয়ে পড়েন সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাবু ওমর(আনারস) প্রতীকের প্রার্থী কারণ তিনি প্রত্যাশা করেছিলেন তার উপরই ছিল সাংসদের সমর্থনের ছায়া।

 

এমতাবস্থায় নির্বাচনী প্রচার প্রচারণায় গতি হাড়িয়েছে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাবু ওমর(আনারস) প্রতীকের প্রার্থী। অপরদিকে সাংসদের এমন ডিগবাজিতে জয়ের পথ সুঘম হয়েছে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য মাহফুজুর রহমান কালাম (ঘোড়া) প্রতীকের প্রার্থীর।     

এই বিভাগের আরো খবর