রোববার   ২১ জুলাই ২০২৪   শ্রাবণ ৬ ১৪৩১

নির্বাচনে সংশ্লিষ্টতায় দুই ছাত্রদল নেতাকে শোকজ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৩ জুন ২০২৪  

 

 

আওয়ামী সরকারের পাতানো গত ৮ মে অনুষ্ঠিত হয়ে যাওয়া বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে সরাসরি সম্পৃক্ত থাকা ও সাংগঠনিক নির্দেশ অমান্য করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বন্দর উপজেলা ছাত্রদলের সভাপতি সাকিব মোহাম্মদ রাইয়্যান ও সাংগঠনিক সম্পাদক আকাশ বাছিরকে ৩ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিলেন মহানগর ছাত্রদল। 

 

নোটিশের জবাব দেওয়ার শেষ দিন গতকাল অতিবাহিত হওয়ার পরে ও এখন পর্যন্ত এই অভিযুক্ত দুই ছাত্রদল নেতা দেননি জবাব। এদিকে জানা গেছে, গত ৮ মে বন্দর উপজেলা নির্বাচনকে বয়কট করে নির্বাচনের পূর্ব মুহুর্ত্বে মাঠে নেমেছিলেন মহানগর বিএনপির নেতৃবৃন্দ। তা ছাড়া উপজেলা নির্বাচনের এবার চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রার্থীতা করেছিলেন। মহানগর বিএনপির সাবেক ও বর্তমান বিএনপির বহিস্কৃত নেতা আতাউর রহমান মুকুল। 

 

যাকে ঘিরে কেন্দ্রীয়ভাবে নির্দেশ ছিলো বিএনপির মুকুল হোক আর যাই হোক নির্বাচনে কোন প্রকারের সংশ্লিষ্টতা না থাকার ব্যাপারে। কিন্তু সেই নির্দেশনা অমান্য করেই বন্দর উপজেলা নির্বাচনে প্রকাশ্যে চেয়ারম্যান প্রার্থী মুকলের পক্ষে ছিলেন রাইয়্যান ও আকাশ বাছির। যা নিয়ে ছাত্রদলের বহু নেতাকর্মী ক্ষোভ প্রকাশ করছেন এমনকি ইতিমধ্যে নির্বাচন কেন্দ্রিক সংশ্লিতার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে থেকে শুরু করে কেন্দ্রীয় ছাত্রদলের নেতাকর্মীদের হাতে হাতে চলে গেছে। যা নিয়ে মহানগর ছাত্রদল তথা সকল ইউনিটের নেতাকর্মীরা সঠিক বিচার দাবি করছেন।


এদিকে গত ১০ জুন মহানগর ছাত্রদলের প্রেস বিজ্ঞপ্তিতে কারণ দশার্নোর নোটিশ প্রচারিত হয়। যেখানে উল্লেখ করা হয়, বন্দর উপজেলা ছাত্রদলের সভাপতি সাকিব মোহাম্মদ রাইয়্যান ও সাংগঠনিক সম্পাদক আকাশ বাছির বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, নারায়ণগঞ্জ মহানগর শাখার আওতাধীন বন্দর উপজেলা ছাত্রদলের দায়িত্বশীল পদে আসীন থেকে দলীয় সিদ্ধান্ত অমান্য করে গত ০৮/০৫/২৪ তারিখে 

 

আওয়ামী সরকারের পাতানো উপজেলা নির্বাচনে সরাসরি সম্পৃক্ত থাকা ও সাংগঠনিক নির্দেশ অমান্য করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আপনার বিরুদ্ধে কেন সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, এই মর্মে আগামী ১১/০৬/২০২৪ তারিখের মধ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, নারায়ণগঞ্জ মহানগর শাখার দপ্তরে স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ প্রদান করা হলো ।

এই বিভাগের আরো খবর