সোমবার   ১৩ মে ২০২৪   বৈশাখ ২৯ ১৪৩১

পাগলার নকল লিচু জুস কারখানার মালিক উজ্জল এখন শত কোটি টাকার মালিক

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২৪  


# এই অপরাধী বার বার গ্রেফতার ও কারখানা সিলগালা হলেও প্রশাসনকে ম্যানেজ করে বহাল তবিয়তে
ফতুল্লা থানার পাগলা নয়ামাটি এলাকায় সাধারন মানুষের চোখের সামনেই বছরের পর বছর ধরে তৈরী করা হচ্ছে নকল লিচু জুস। এই নকল জুস কারখানার নাম লাবণী জুস ফ্যাক্টরী। ক্যামিক্যাল মিশিয়ে শরীরের জন্য মারত্বক ক্ষতিকর এই লিচু জুস তৈরী করে সারা দেশে বাজারজাত করা হচ্ছে। ইতিপূর্বে এই নকল জুস কারখানার মালিক উজ্জল একাধিকবার গ্রেফতার হয়ে কারাভোগ করেছে।

 

 

কিন্তু কোনো মতেই বন্ধ করা যায়নি তার এই অপ্রতিরোধ্য নকল জুস তৈরীর কারখানা। এখনো দোর্দন্ড প্রতাপের সাথেই উজ্জল এই কারখানা চালু রেখেছে বলে বিশ^স্ত সূত্রে জানা গেছে। সূত্র আরো জানিয়েছে লিচুর কোনো রকম ছিটেফোটাও ব্যাবহার না করেই কেবল মাত্র ক্যামিক্যাল দিয়ে তৈরী এই নকল জুসের লেভেল হিসাবে এটে দেয়া হচ্ছে লিচুর ছবি। সারা দেশে ছড়িয়ে দেয়া হচ্ছে এই জুস নামিয় বিষাক্ত পদার্থ।

 


এদিকে সূত্র আরো জানিয়েছে এর আগে বহু বার এই নকল জুস তৈরীর দায়ে গ্রেফতার হয়েছে উজ্জল। সিলগালা করা হয়েছে কারখানা। আলাদা ভাবে র‌্যাব এবং পুলিশ বার বার গ্রেফতার করেছে ভয়ংকর অপরাধী উজ্জলকে। কিন্তু কিছুতেই থামানো যায়নি তাকে। জেলখানা থেকে জামিনে বেরিয়ে এসেই আবার নতুন করে শুরু করেছে নকল জুস তৈরী।

 

 

আর এভাবেই শিশুদের জন্য মারাত্বক ক্ষতিকর এই লিচু জুস সারা দেশে বিক্রী করে উজ্জল কোটি কোটি টাকার মালিক বনে গেছে। বর্তমানে সে নারায়ণগঞ্জেই ১০/১২টি বাড়ির মালিক। সূত্র আরো জানায় দেশের অন্য জায়গায়ও তার জুস তৈরির কারখানা রয়েছে বলে স্থানীয়রা মনে করেন।

 

 

বর্তমানে সে বহু টাকার মালিক হওয়ায় প্রশাসনকে টাকার বিনিময়ে ম্যানেজ করে জুস নামক এই বিষ সারা দেশে অবাধে বাজারযাত করে চলেছে। সে এখন শত কোটি টাকার মালিক। তাই এই ভংকর অপরাধীর বিষয়ে আরো জোরালো তদন্ত হওয়া দরকার বলে স্থানীয় এলাকাবাসী মনে করেন।     এন. হুসেইন রনী  /জেসি