সোমবার   ১৩ মে ২০২৪   বৈশাখ ৩০ ১৪৩১

সরে যাবেন নান্নু-হায়দার

এম মাহমুদ

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২৪  

 

আসন্ন সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে ওয়ান ম্যান শো হিসেবে চেয়ারম্যান পদে ভোটের মাঠে রয়েছেন সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু এবং সাধারণ সম্পাদক আলী হায়দার।

 

কিন্তু প্রত্যাহারের সময় ঘনিয়ে আসায় ভোটের মাঠে গ্রহণযোগ্যতা না থাকায় উপজেলার শীর্ষ পর্যায়ের নেতাদের নির্দেশে ভোটের মাঠ ত্যাগ করে প্রত্যাহারের হুলিয়া জারি হতে পারে তাদের উপর।

 

সূত্র বলছে, আগামী ২১ মে দ্বিতীয় ধাপে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই নির্বাচন থেকে প্রার্থীতা প্রত্যাহারের সময় ৩০ এপ্রিল। আর এই ৩০ এপ্রিলের মধ্যেই সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের মাঠে থাকা চার জন চেয়ারম্যান পদ প্রার্থী থেকে দুজন চেয়ারম্যান পদ প্রার্থীতে পরিণত হবেন।

 

কারণ ইতিমধ্যেই জনসাধারণের মধ্যে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে হেভিওয়েট প্রার্থী হিসেবে আত্মপ্রকাশ পেয়েছে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য, মাহফুজুর রহমান কালাম ও সোনারগাঁ উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল ওমর বাবু।

 

তবে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ থেকে বাবুল ওমর বাবুর উপর ছাঁয়া থাকায় উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের নির্দেশে সোনারগাঁ উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল ওমর বাবুকে সমর্থন জানিয়ে বা নীরবে প্রত্যাহার করে ভোটের মাঠ ত্যাগ করবেন সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু এবং সাধারণ সম্পাদক আলী হায়দার।

 

এর পরবর্তী সময়ই জমে উঠবে সোনারগাঁ উপজেলা পরিষদের নির্বাচনী লড়াই। কেননা সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য, মাহফুজুর রহমান কালাম একাধিক উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে ব্যর্থ হয়ে আসন্ন উপজেলা নির্বাচনে একজন শক্তিশালী প্রার্থী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন এবং সোনারগাঁ উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল ওমর বাবু ভাইস চেয়ারম্যান থেকে চেয়ারম্যান হওয়ার খায়েশে ব্যাপকভাবে অর্থবিত্ত সর্বশক্তি দিয়ে প্রচেষ্টা করছেন।

 

যার ফলশ্রুতিতে উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এবং জনসাধারণ তাকে নিয়ে ভাবছেন আসন্ন উপজেলা নির্বাচনে। এস. এ/জেসি 

এই বিভাগের আরো খবর