শনিবার   ১১ মে ২০২৪   বৈশাখ ২৮ ১৪৩১

সোনারগাঁয়ে কাজের সময় লাইনম্যানের মৃত্যু

সোনারগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২২  

সোনারগাঁয়ে ওভারহেড গ্রীডের বিদ্যুৎ লাইন মেরামতের সময় সোহেল রানা (২৩) নামের পল্লী বিদ্যুতের এক লাইনম্যানের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকার আফিয়া সিএনজি স্টেশনের সামনে এই ঘটনা ঘটে।

 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানান, গতকাল মঙ্গলবার বিকেল ৫টার দিকে সোনারগাঁ পল্লী বিদ্যুত সমিতির লাইনম্যান সোহেল রানা মহাসড়কের পাশ দিয়ে যাওয়া ওভারহেড গ্রীডের লাইন মেরামত করার জন্য আফিয়া সিএনজি পাম্পের সামনের বৈদ্যুতিক খুটিতে উঠেন। লাইনের কাজ শেষ করে নীচে নামার পর লাইন সংযোগ দেয়ার কথা বলেন তার সহকর্মীকে। কিন্তু সোহেল রানা নামার আগেই তার সহকর্মী বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য ওয়্যারলেসে খবর দেন।

 

তাৎক্ষনিকভাবে বিদ্যুৎ সংযোগ দেয়ায় সোহেল রানা খুটির উপরেই হাই ভোল্টেজের বৈদ্যুতিক তারে জড়িয়ে ট্রান্সফরমারের উপর পরে থাকে। এমন ঘটনা দেখে সোহেল রানার সহকর্মী পালিয়ে যায়। স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে সোনারগাঁ ফায়ার সার্ভিসের একটি ইউনিট তাকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

লাইনম্যান সোহেল রানা কুমিল্লা জেলার মুরাদনগর থানার কদমতলী এলাকার নজরুল ইসলামের ছেলে। স্থানীয়রা দাবী করেন পল্লী বিদ্যুতের গাফিলতির কারণেই ওই লাইনম্যানের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সোনারগাঁ পল্লী বিদ্যুতের ডিজিএম ইঞ্জিঃ গোলাম আহমেদ জানান, বৈদ্যুতিক দূর্ঘটনায় আমাদের একজন লাইনম্যানের মৃত্যু হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তবে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ নিহত লাইনম্যান সোহেল রানার সাথে থাকা সহকর্মীর নাম বলতে পারেননি।
 

এই বিভাগের আরো খবর