বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪   বৈশাখ ২৬ ১৪৩১

সুখে শান্তিতে আনোয়ার-খোকন  

এম মাহমুদ

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪  

 

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের রাজনীতি বছরজুড়েই নানা কারণে আলোচিত সমলোচিত হতে থাকে। বিশেষ করে মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক খোকন সাহার মধ্যে সংগঠন নিয়ে দ্বিমতে প্রায়ই উত্তপ্ত হয়ে উঠে মহানগর আওয়ামীলীগের রাজনীতি।

 

 

তবে সাম্প্রতিক সময়ে এই দুই নেতা ওয়ার্ড কমিটি প্রকাশের পর মহানগরের একাংশের নেতাদের তোপের মুখে পরার শঙ্কা হওয়ায় একই সিদ্ধান্তে সমন্বয় করে রাজনীতি করার প্রতিজ্ঞাবদ্ধ হওয়ায় মহানগর আওয়ামীলীগের রাজনীতি একেবারই শীতল হয়ে গিয়েছে।

 

 

এছাড়া মহানগরের একাংশের নেতারা বিদ্রোহমূলক আচরণ করলেও বর্তমানে রয়েছে একেবারেই নীরব যার কারণে সুখে শান্তিতে রয়েছে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক খোকন সাহা।

 

 

দলীয় সূত্র বলছে, সারাবছর জুড়েই নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের সমন্বয়হীনতার অভাবে উত্তপ্ত থাকে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের রাজনীতি। এরফলে সাংগঠনিক কার্যক্রমে ধীর গতি সুযোগে মহানগর আওয়ামীলীগে তাদের মেয়াদকালও দীর্ঘ করছে।

 

 

কারণ ২০২২ সালের দিকে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সম্মেলন হওয়ার কথা থাকলেও আবহাওয়া জনিত কারণে স্থগিত হয়ে যায়। কিন্তু নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের অর্ন্তভুক্ত ২৭টি ওয়ার্ডের সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের পর মহানগর আওয়ামীলীগের সম্মেলন হওয়ার কথা ছিল।

 

 

২৭টি ওয়ার্ডের মধ্যে ১৭টি ওয়ার্ডে সম্মেলন করতে গিয়ে একের পর এক তুলকালাম কান্ড ঘটিয়ে মহানগরের সভাপতি এবং সাধারণ সম্পাদক সম্মেলনের বছর খানেক পর গিয়ে কমিটি প্রকাশ করেছেন। আর সেই কমিটি প্রকাশের পরই মহানগরের একাংশের নেতারা ফুঁসে উঠে।

 

 

পাশাপাশি এই ওয়ার্ড কমিটির বিরোধীতা করে পাল্টা কমিটির ঘোষণা দিয়ে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের পার্টি অফিসে মহানগরের সভাপতি আনোয়ার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করে। তবে এই ঘটনার পর মহানগরের সভাপতি এবং সাধারণ সম্পাদক সমন্বয় করে মহানগরের একাংশের নেতাদের প্রতিহত করে একজনকে অব্যাহতি দিয়েছিল।

 

 

কিন্তু এই ঘটনার পর মহানগরের একাংশের নেতারা ফুঁসে উঠলেও কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে মহানগরের একাংশের নেতারা শান্ত হলে এখনও পর্যন্ত তারা কোন রকম তোড়জোড় না করায় রাজনৈতিক ভাবে সুখে শান্তিতে রয়েছে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক খোকন সাহা।    এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর