রোববার   ০৫ মে ২০২৪   বৈশাখ ২১ ১৪৩১

“আমরা নারায়ণগঞ্জবাসীর” সুপেয় পানি বিতরণ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪  


“আমরা নারায়ণগঞ্জবাসী” সংগঠনের পক্ষ থেকে গতকাল সকাল  হতে দুপুর পর্যন্ত ২২০০ বোতল সুপেয় পানি তৃষ্ণার্থ মানুষের মাঝে বিতরণ করা হয়। এই কর্মসূচী নারায়ণগঞ্জবাসীর পক্ষ থেকে সর্বমোট ০৭ (সাত) দিন পালিত হবে। এসময় সংগঠনের নেতৃবৃন্দ নারায়ণগঞ্জের জন প্রতিনিধি ও প্রশাসনের দৃষ্টি আকর্ষন করে নারায়ণগঞ্জবাসীর জন্য জনহিতকর নিম্ন বর্ণিত দাবী সমূহ রাজপথে পেশ করেন ঃ ১।

 

 

নারায়ণগঞ্জ রেলওয়ে ষ্টেশনের ৪৭০০০ বর্গফুট ভূমি রেলওয়ে কল্যাণ ট্রাস্টের নামে অবৈধ ভাবে মার্কেট নির্মাণ করা ও ভূমি লুটপাট বন্ধ করতে হবে। উক্ত ভূমিকে নারায়ণগঞ্জবাসীর জনহিতকর কাজের জন্য ব্যবহার করতে হবে।

 


২।এস.কে রোডস্থিত পুরাতন কোর্ট সংলগ্ন ভবনটি দীর্ঘদিন প্রায় ০৫ বৎসর অধিক অকেজো হয়ে পরে আছে। এই ভবনকে হার্ট সেন্টার, কিডনী ডায়ালজিজ সেন্টার ও বার্ন ইউনিট হিসেবে চালু করার দাবী পেশ করেন।

 


৩। নারায়ণগঞ্জের বাস ষ্টেশন ও রেলওয়ে ষ্টেশন চাষাড়া ও চানমারীতে স্থানান্তর করার জন্য দাবী জানান।


৪।রেল চলাচল চাষাড়া থেকে কমলাপুর পর্যন্ত বহাল রেখে ১নং রেলগেইট থেকে চাষাড়া পর্যন্ত রেলপথ সড়কপথে রূপান্তর করা অথবা উড়াল রেলপথ নির্মাণ করার দাবী জানান।


৫।নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কর্তৃক সিটি বাসীর প্রতি সকল প্রকার পানি কর প্রত্যাহার করে এই তীব্র তাপদাহে বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ করার দাবী জানান।

 


এসময় বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূর উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন মন্টু, সভাপতি মন্ডলীর সদস্য আঃ কুদ্দুস আজাদ, কুতুব উদ্দিন আহমেদ, হাজী রমজানুর রশিদ, যুগ্ম সম্পাদক ১) শ্রমিক নেতা মাহমুদ হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ বদরুল হক, ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর কবির পোকন, সহ-সাংগঠনিক সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু।

 

 

সম্পাদক মন্ডলীর সদস্য গোলাম রসুল রফিক, ওয়াহিদ সাদাত বাবু। আরো উপস্থিত ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি এ ওয়াই এম হাসমত উল্লাহ, ধর্ম বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ হোসেন জুলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক ওহিদুজ্জামান জামান, মোঃ ফয়সাল, উত্তম কুমার, দাস পান্ডু, আমান হোসেন সিয়াম, মোঃ সাহেদ হাসান, নাজমুল হাসান খান নান্নু, মোঃ সুলতান, অগ্নিশিখা মুক্ত স্কাউট দলের সদস্যবৃন্দ।     এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর