শনিবার   ০৪ মে ২০২৪   বৈশাখ ২০ ১৪৩১

‘দুর্নীতি’র তদন্ত চেয়ে দুদকের কাছে ব্যারিস্টার সুমনের আবেদন

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪  


পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজির আহমেদের বিরুদ্ধে হাজার কোটি টাকা দুর্নীতির অভিযোগ এনে তা তদন্ত করতে দুর্নীতি দমন কমিশনে (দুদক) আবেদন করেছেন সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। গতকাল রোববার (২১ এপ্রিল) দুপুরে সেগুনবাগিচায় দুদক কার্যালয় এসে কমিশন বরাবর আবেদন করেন সুমন। এসময় সাংবাদিকদের সুমন বলেন, দুদক অনুসন্ধান শুরু না করলে, তিনি হাইকোর্ট যাবেন।  

 

 

পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ দুর্নীতির মাধ্যমে নিজের ও পরিবারের সদস্যদের নামে বিপুল পরিমাণ সম্পদ গড়ে তুলেছেন বলে সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত হয়।

 


এ বিষয়ে সুমন সাংবাদিকদের বলেন, 'সাবেক আইজিপি বেনজির আহমেদের বিরুদ্ধে যে রিপোর্ট আছে, প্রায় হাজার কোটি টাকার সম্পদ অর্জনের। উনার বিরুদ্ধে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ আসছে পত্রিকায়। এটার ব্যাপারে এখন পর্যন্ত কোন ইনকোয়ারির ব্যবস্থা না দেখে আমি দুদকে এসেছি।  

 


একজন নাগরিক হিসেবে সুমন আবেদন করেছেন জানিয়ে তিনি বলেন, আমি বলেছি এটা ইনকোয়ারি করা দরকার। কারণ যদি সাবেক আইজিপির এত সম্পদ থাকে, তাহলে পুলিশ ফোর্সের মধ্যে যারা সৎ অফিসার আছেন তারা খুব বেশি ফ্রাস্ট্রেটেড হবেন। সৎ নাগরিকদের উপর ব্যাপক প্রভাব পড়বে। এটা যদি সত্য হয়, যারা অসত আছে তারা প্রতিযোগিতায় নামবে আমরা সবাই বেনজির হতে চাই।

 

 

এর জন্য মনে হয়েছে এটা দেশের জন্য ভয়ানক বিষয়। এটা ইনকোয়ারি হওয়া দরকার। দুদক আমলে না নিলে কী করবেন জানতে চাইলে তিনি বলেন, পরিস্কার হাইকোর্ট আছে। এর আগে গতকাল শনিবার (২০ এপ্রিল)  পুলিশের সাবেক এই মহাপরিদর্শক বেনজীর আহমেদ তার ভেরিফায়েড ফেসবুক পেজে ‘আমার কিছু কথা’ শিরোনামে একটি ভিডিও আপলোড করেন।

 

 

সেখানে তিনি অবৈধ সম্পদ নিয়ে যেসব অভিযোগ উঠেছে, তার দালিলিক প্রমাণ দিতে পারলে প্রমাণদাতাকে সেই সম্পদ বিনামূল্যে দিয়ে দেওয়ার চ্যালেঞ্জ ছুড়ে দেন।    এন. হুসেইন রনী  /জেসি