শনিবার   ০৪ মে ২০২৪   বৈশাখ ২০ ১৪৩১

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নিন্দা ও প্রতিবাদ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪  


শেখ রাসেল পার্কে একটি অনুষ্ঠানে গান-বাজনার অভিযোগে হামলা ও ভাংচুরের ঘটনায় মামলা দায়ের করে সিটি কর্পোরেশন। যেখানে আসামী করা হয় হেফাজতে ইসলামের নেতা মাওলানা ফেরদৗউসুর রহমানকে। ঐ মামলার প্রেক্ষিতে ডিআইটি মসজিদের খতিব এক সংবাদ সম্মেলনে সিটি কর্পোরেশনের মেয়রকে উচ্ছেদ ও হত্যার হুমকিসহ তার পরিবারের বিরুদ্ধে অশালীণ মন্তব্য করায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।

 


গতকাল রবিবার (২১ এপ্রিল) দুপুরে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

 


প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শেখ রাসেল পার্কের অভ্যন্তরে অবস্থিত পার্ক লাউজের সামনে এস.এস.সি ৯৫ ব্যাচের গ্রুপ “ইউনাইটেড ৯৫” এর পূর্ণমিলনী, র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানে গান-বাজনার অভিযোগে হামলা ও ভাংচুরের প্রেক্ষিতে গত ০৩রা এপ্রিল মামলা দায়ের করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।

 

এই মামলার প্রেক্ষিতে গত ১৯ এপ্রিল ডি.আই.টি মসজিদে ওলামা পরিষদের ব্যানারে মাওলান আব্দুল আউয়াল গং সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বার বার নির্বাচিত মেয়র ডা. সেলিনা যায়াৎ আইভী ও তাঁর পরিবারের মানহানি ও ভাবমূর্তি ক্ষুন্ন এবং ব্যক্তিগত স্বার্থ হাসিলের উদ্দেশ্যে অশালীন বক্তব্য ও হুমকি প্রদান করে।

 


গত ১০/০২/২০৬৪ খ্রি. তারিখে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কর্তৃক নির্মিত শেখ রাসেল পার্কের অভ্যন্তরে অবস্থিত পার্ক লাউজের সামনে এস.এস.সি ৯৫ ব্যাচের গ্রুপ “ইউনাইটেড ৯৫” এর পূর্ণমিলনী, র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান, পার্কের খেলার মাঠে সোনালী ব্যাংক-নারায়ণগঞ্জ এর প্রিন্সিপাল অফিসের বার্ষিক ক্রীড়া ব্যাংকার্স ডে এবং শেখ রাসেল পার্কের অভ্যন্তরে অবস্থিত নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউটের বসন্তবরণ অনুষ্ঠানের কার্যক্রমের প্রস্তুতি চলছিল।

 

 

ঐ সময় গান বাজনার অভিযোগে ডি.আই.টি রেলওয়ে জামে মসজিদের ১০০-১৫০ দাড়ি-টুপি জুব্বা পরিহিত উচ্ছঙ্খল যুবক সংঘবদ্ধ হয়ে বেআইনিভাবে পার্কের অভ্যন্তরে প্রবেশ করে হামলা ও ভাংচুর চালিয়ে পার্কের ব্যাপক ক্ষয়ক্ষতি করে। ঘটনার পরদিন বিভিন্ন পত্রিকায় যাহা গুরুত্বের সাথে প্রকাশিত হয়। ঘটনার প্রেক্ষিতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন তদন্ত কমিটি গঠন করে।

 

 

পরবর্তীতে ২০/০২/২০২৪ খ্রি. তারিখে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নারায়ণগঞ্জ সদর মডেল থানায় ঘটনার বিস্তারিত উল্লেখ্য করে অভিযোগ দায়ের করে। থানায় অভিযোগের প্রেক্ষিতে কার্যকর কোন আইনি পদক্ষেপ গ্রহণ না করায় ০৩/০৪/২০২৪ খ্রি. তারিখে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী ১ নং আদালত, নারায়ণগঞ্জে সি. আর মামলা নং-৬২/২০২৪ দায়ের করা হয়।

 


মামলার প্রেক্ষিতে গত ১৯/০৪/২০১৪ খ্রি. তারিখে ডি.আই.টি মসজিদে ওলামা পরিষদের ব্যানারে মাওলান আব্দুল আউয়াল গং সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বার বার নির্বাচিত জনপ্রিয় মাননীয় মেয়র ডা. সেলিনা যায়াৎ আইভী ও তাঁর পরিবারের মানহানি ও ভাবমূর্তি ক্ষুন্ন এবং ব্যক্তিগত স্বার্থ হাসিলের উদ্দেশ্যে অশালীন বক্তব্য ও হুমকি প্রদান করে। উল্লেখ্য মাননীয় মেয়র বর্তমানে পরিবারের সাথে বিদেশে অবস্থান করছেন। তাঁর অনুপস্থিতিতে ঘটনার দীর্ঘদিন পর সংবাদ সম্মেলন উদ্দেশ্য প্রনোদিত।

 


নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের কোনো স্থাবর অস্থাবর সম্পত্তির ক্ষয়ক্ষতি হলে আইনের আশ্রয় গ্রহন করা একান্ত বঞ্চনীয় ও আবশ্যক। বিচারাধীন বিষয়ে হুমকি প্রদান করে বক্তব্য দেয়া বেআইনি।

 

 

তথা ওলামা পরিষদের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে হেফাজতে ইসলাম বাংলাদেশ, নারায়ণগঞ্জ জেলার সভাপতি ও ডি.আই.টি মসজিদের খতিব মাওলান আব্দুল অডিয়াল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে নির্মিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনকৃত শেখ রাসেল পার্ককে মিনি পতিতালয় হিসেবে উল্লেখ্য করেছেন।

 

 

তিনি নির্বাচিত মেয়র কে উচ্ছেদ ও হত্যার হুমকিসহ অশালিন ও মানহানিকর বক্তন্য প্রদান করেছেন। তিনি নারায়ণগঞ্জ চারুকলা ইন্সিটিটিউটের বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্যসহ ধর্মীয় অনুভূতিতে আঘাত করে বক্তব্য দিয়েছেন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরশনের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।   এন. হুসেইন রনী  /জেসি