রোববার   ০৫ মে ২০২৪   বৈশাখ ২১ ১৪৩১

সোনারগাঁয়ে বিএনপির ইফতার মাহফিল গলারকাঁটা

এম মাহমুদ

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৪  


আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থীর টাকায় বিএনপির ইফতার মাহফিল এমন শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার পর চারদিকে সংবাদটি ছড়িয়ে পড়লে চোখ কপালে উঠে সোনারগাঁ উপজেলা বিএনপি তথা আওয়ামীলীগের নেতাকর্মীদের। কারণ আসন্ন সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী বাবুল ওমর বাবু সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি এবং সাবেক উপজেলা চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানের মাধ্যমে উপজেলা নির্বাচনে বিএনপির সমর্থন প্রত্যাশায় সোনারগাঁ উপজেলা বিএনপির আয়োজিত ইফতার মাহফিলে আর্থিক সহযোগীতা করেছেন ঠিক এমনিভাবে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। তবে এই সংবাদকে উড়িয়ে দিচ্ছেন আওয়ামীলীগের চেয়ারম্যান বাবুল ওমর বাবুর সমর্থক ও সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের সমর্থকবৃন্দ। 

 

 

সূত্র মতে, আসন্ন সোনারগাঁ উপজেলা নির্বাচনে বিএনপি না আশায় আওয়ামীলীগের প্রার্থীরা বিএনপি নেতাকর্মীদের সমর্থন পেতে মরিয়া হয়ে উঠেছেন। সে লক্ষ্যে আওয়ামীলীগের নেতারা বিভিন্ন ভাবে বিএনপির শীর্ষ স্থানীয় নেতাকর্মীদের সমর্থনপুষ্ট হতে নানা ভাবে তাদের ম্যানেজের প্রচেষ্টা করছেন। তারই ধারাবাহিকতায় ঝোপ বুঝে কোপ মারেন সোনারগাঁ উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান এবং সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী বাবুল ওমর বাবু।

 

 

কারণ বৃহস্পতিবার ( ৪ এপ্রিল) জামপুরের বস্তলে সোনারগাঁ উপজেলা বিএনপির ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়ে যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান আর এই ইফতার মাহফিলে ৫-৮লাখ টাকার মত ডোনেশন করেন আওয়ামীলীগ নেতা বর্তমান ভাইস চেয়ারম্যান এবং সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী বাবুল ওমর বাবু। বিএনপিকে ম্যানেজের জন্য বাবুল ওমর বাবু তারই ইউনিয়নের বাসিন্দা নারায়ণগঞ্জ জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক ও সোনারগাঁ উপজেলা শ্রমিকদলের সভাপতি মজিবুর রহমানের মাধ্যমে দেনদরবার করেন।

 

 

পরবর্তীতে লেনদেনের টাকা গ্রহণ করেন সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের পিএস সেলিম হোসেন দিপু ও জামপুরের কখনো বিএনপি ও আওয়ামীলীগ লেবাসধারী নেতা ভূমিদস্যু নূরে গোলজার এই টাকা গ্রহণ করেন। আর টাকা গ্রহণের বিষয়টি পিএস সেলিম ও গোলজার সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান এবং সাধারণ সম্পাদক মোশারফ হোসেনকে নিশ্চিতও করেন।

 

 

এছাড়া এই ইফতার মাহফিলের আয়োজন মজিবুর, পিএস সেলিম ও গোলজারের মাধ্যমেই হয়েছে। তবে আওয়ামীলীগ নেতার টাকায় বিএনপির ইফতার মাহফিল এমনটা বিএনপির নেতাকর্মীরা আচ করতে পেরে এই ইফতার মাহফিলকে বর্জন করেন জামপুর ইউনিয়ন বিএনপি তথা সোনারগাঁ উপজেলা বিএনপি এবং সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। কিন্তু এই ঘটনা গণমাধ্যমে প্রকাশের পর থেকেই বিএনপির সমর্থন প্রত্যাশায় আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী বাবুল ওমর বাবু নিজের সমর্থকদের দ্বারা সামাজিক মাধ্যমে স্ট্যাটাসের মাধ্যমে নিজেকে এই ঘটনার সাথে সম্পৃক্ততা নেই বলে নিশ্চিত করছেন।

 

 

বাবুল ওমর বাবুর একজন সমর্থক সামাজিক মাধ্যমে লিখেছেন মিথ্যা চক্রান্ত করে কি দমানো যায় সবকিছু অপেক্ষা করেন ইনশাআল্লাহ সময় সব কিছু বলে দিবে এইরকম ভুল নিউজ করে কখনো পরিশ্রমী ব্যাক্তিকে দমাতে পারেনি আর পারবেনও না নিউজসোনারগাঁ২৪ কিসের উপর ভিত্তি করে এই নিউজ এটাও জানান। যে টাকা নিছে সে তো স্পস্টই না করেছে এবং বলেছে যে আযহারুল ইসলাম মান্নান সাহেব এখনো সেইরকম দুর্বল হয়নাই যে অন্যের টাকা নিয়ে নেতাকর্মীদের খাওয়াতে হবে।

 

 

এরপরেও এইরকম নিউজ করাটা নিশ্চিত টেবিলের নিচ দিয়ে পকেটে কিছু গেছে অবস্থা এখন মানুষ সবকিছুই বুজতে পারে কারন বাবু ওমর একজন পরিক্ষিত আর ত্যাগী নেতা উপজেলা নির্বাচন এ বাবুল ওমর বাবু ভাই ইনশাআল্লাহ জয়ী হবেন যত ষড়যন্ত্র আর বাধা আসুক শুভ কামনা প্রিয় নেতা আপনার জন্য। সোহেল সাউদ সাবেক সাংগঠনিক সম্পাদক  সোনারগাঁও উপজেলা ছাত্রলীগ।

 

 

অপরদিকে সোনারগাঁ উপজেলা বিএনপির তিলক মুছতে সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের পিএস সেলিম হোসেন দিপু দাবি করছেন , বাবু ওমরের কাছ থেকে টাকা এনে ইফতার পার্টি করছি এই তথ্য সর্ম্পন ভুল, মান্নান সাহেবের টাকা কম আছে নাকি যে বাবু ওমরের কাছ থেকে টাকা এনে ইফতার মাহফিল করতে হবে। যারা এ তথ্য দিয়েছে তারা মিথ্যা কথা ছড়াচ্ছে।

 

 

তবে এই ঘটনার সম্পর্কে সত্যতা নিশ্চিত করতে ইফতার মাহফিল অনুষ্ঠিত হওয়ার পর পরই নোয়াগাঁও ইউনিয়নের সাবেক সভাপতি মজিবুর রহমান ভূইয়া বলেছেন, জামপুর ইউনিয়নে বিএনপির ইফতার মাহফিল সোনারগাঁ উপজেলা বিএনপির উদ্যোগেই হয়েছে। কিন্তু আমরা যতটুকু নিশ্চিত হয়েছি অন্যদের অর্থায়নে এই অনুষ্ঠান হয়েছে এটা নিয়ে আমাদের প্রশ্ন রয়েছে।

 

 

তিনি আরও বলেন, আর এই অর্থায়ন আমাদের বিরোধী শিবির থেকেই এসেছে নির্বাচন করবে একজন চেয়ারম্যান প্রার্থীর পক্ষে নির্বাচন করে দিবে এমন কথা দিয়ে মান্নান ভাই তার নিকট হতে টাকা এনেছে। তবে এই ঘটনায় সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান এবং সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী বাবুল ওমর বাবুর সাথে একাধিকবার যোগাযোগের করার চেষ্টা করলেও তারা ফোন কলটি রিসিভ করেননি।  এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর