শনিবার   ০৪ মে ২০২৪   বৈশাখ ২১ ১৪৩১

উপজেলা নির্বাচনকে ঘিরে সোনারগাঁয়ে টাকার ঝড়

এম মাহমুদ

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৪  

 

সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে প্রার্থীদের গণসংযোগ থেকেই বিশাল আকারের আর্থিক লেনদেনের গুঞ্জন ওঠে। কারণ স্থানীয় নেতা উপনেতা ভোটারদের ম্যানেজ করতে আগে ভাগেই বিপুল পরিমাণ অর্থের ছড়াছড়ি করেছে প্রার্থীরা। নির্বাচনের প্রথমার্ধে থেকে এভাবে টাকার ছড়াছড়ির কারণে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে সোনারগাঁয়ে টাকার ঝড় উঠে গেছে। কেননা টাকার বিনিময়ে সংসদ থেকে শুরু করে নেতা উপনেতার সমর্থন মিলবে।

 

সূত্র বলছে, আগামী ২১মে অনুষ্ঠিত হবে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনে একাধিক চেয়ারম্যান পদ প্রার্থী অংশগ্রহণ করতে যাচ্ছে। চেয়ারম্যান প্রার্থীরা হলেন বর্তমান চেয়ারম্যান এডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু, উপজেলার সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাধারণ সম্পাদক আলী হায়দার।

 

তবে এ সকল চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে বাবুল ওমর বাবু গণসংযোগ চলাকালীন সময়ে পাড়া মহল্লায় ভোটারদের ম্যানেজ করতে নেতা উপনেতাদের মাধ্যমে আর্থিক লেনদেন টাকার ছড়াছড়ি করেছেন। অপরদিকে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে একজন হেভিওয়েট প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে মাহফুজুর রহমান কালাম প্রার্থী হওয়ার পর থেকেই ব্যাপক সাড়া পেতে থাকেন সাধারণ ভোটারদের কাছ থেকে এমনকি ভোটের মাঠে এখনো আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন কালাম।

 

তবে বর্তমান চেয়ারম্যান এডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া আসন্ন উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েও উপজেলা নির্বাচনকে ঘিরে সোনারগাঁয়ে টাকার ঝড়ের প্রভাবে আসন্ন উপজেলা নির্বাচন থেকে নিজের লেজ গুটিয়ে নিতে পারেন। যার কারণে অন্যতম উপজেলা নির্বাচনের চেয়ারম্যান পদে অন্য দুই প্রার্থী মাহফুজুর রহমান কালাম ও বাবুল ওমর বাবুর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।

 

কেননা উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাধারণ সম্পাদক আলী হায়দার আসন্ন উপজেলা নির্বাচনে প্রার্থী হলেও সাধারণ জনগণের সাথে জনসম্পৃক্ততা না থাকার কারণে তাদের জনপ্রিয়তা রয়েছে তলানীতে। যার কারণে স্থানীয় সাংসদ আব্দুল্লাহ আল কায়সারকে ম্যানেজের মাধ্যমে সমর্থন লাভের প্রত্যাশায় নানা ভাবে দেন দরবার করে যাচ্ছেন উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাধারণ সম্পাদক আলী হায়দার। আর এই ম্যানেজের ক্ষেত্রে বিশাল অংকের আর্থিক লেনদেনের গুঞ্জন শোনা যাচ্ছে।

 

তবে সূত্র মতে, ইতিমধ্যেই চেয়ারম্যান প্রার্থী বাবুল ওমর বাবু সমর্থন প্রত্যাশায় স্থানীয় সাংসদ আব্দুল্লাহ আল কায়সারকে ম্যানেজ করতে সক্ষম হয়েছেন বলে জানা গেছে। এতে করে নেতাকর্মীদের মধ্যে আলোচিত হচ্ছে, উপজেলা নির্বাচনকে ঘিরে সোনারগাঁয়ে টাকার ঝড় বইছে। আর এই টাকাই মিলবে প্রার্থীর সমর্থন। এস.এ/জেসি
 

এই বিভাগের আরো খবর