শনিবার   ০৪ মে ২০২৪   বৈশাখ ২১ ১৪৩১

গ্রেফতার হয়েছে সেই শিুশু বক্তা রফিকুল ইসলাম

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৫ মার্চ ২০২১  

গ্রেফতার করা হয়েছে শিশু বক্তা হিসেবে খ্যাত এবং বর্তমান সময়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতায় সোচ্চারে আলোচিত মো. রফিকুল ইসলাম মাদানীকে। এ সময় আরো বেশ কয়েকজনকে আটক করা হয়। ঘটনায় পুলিশ ও বিক্ষোভে অংশগ্রহণকারীদের বেশ কয়েকজন আহত হয়।

 

বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরের দিকে রাজধানীর মতিঝিল শাপলাচত্বরে যুব অধিকার পরিষদের ব্যানারে অনুষ্ঠিত বিক্ষোভ থেকে তাকে আটক করে মতিঝিল থানা পুলিশ। এর আগেরদিন রফিকুল ইসলাম নারায়ণগঞ্জ শহরের ডিআইটি মসজিদের সামনে হেফাজত ইসলাম নারায়ণগঞ্জের মোদী বিরোধী বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন।

 

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মতিঝিলের শাপলা চত্বর এলাকায় অনুষ্ঠিত এই মিছিলে যুব, ছাত্র অধিকারসহ বেশকয়েকটি সংগঠনের কর্মীরা অংশগ্রহণ করেন। এ সময় পুলিশ মিছিলে বাধা দিলে সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ টিয়ারগ্যাস ও সাউন্ড গ্রেনেড ছুঁড়ে এবং বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।

 

উল্লেখ্য রফিকুল ইসলাম আকারে ছোট (বামন) হওয়ায় তাকে সবাই তাকে শিশু বক্তা হিসেবেই চিনে। সে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে প্রথম থেকেই সোচ্চার ভূমিকায় ছিলেন।
 

এই বিভাগের আরো খবর