বুধবার   ০৮ মে ২০২৪   বৈশাখ ২৪ ১৪৩১

গর্জন দিয়ে নীরব

এম মাহমুদ

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৪  

 

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের ওয়ার্ড কমিটি গঠনের পরই মহানগরের আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা বিদ্রোহ স্বরূপ আচরণ করেন। সেই সাথে বিদ্রোহ ভূমিকায় থেকে পাল্টা কমিটি করার হুশায়ারি। এমনকি পাল্টা কমিটি যেকোন সময় প্রকাশ করার হুমকি দিলেও বর্তমানে চুপিশারে রয়েছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত এবং নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য থেকে অব্যহতি প্রাপ্ত সাব্বির আহম্মদ সাগর।

 

সূত্র বলছে, ১৬ ফেব্রুয়ারি ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন না করে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের ১৭টি ওয়ার্ডের কমিটি ঘোষণা না করায় এক প্রকার এই ১৭টি ওয়ার্ড কমিটির বিদ্রোহ ঘোষণা করে এবং নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করে ১৬নং ওয়ার্ডের পদবঞ্চিত নেতা সাব্বির আহম্মেদ সাগরের নেতৃত্বে মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে তালা দিয়েছিলেন।

 

এটাই ছিল মহানগর আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীদের ১৭টি ওয়ার্ড কমিটির বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে প্রতিবাদস্বরূপ আচরণ। তবে এই তালা কান্ডের ৪৮ ঘন্টা পর সেই তালা ভেঙ্গে ফেলেন আনোয়ার হোসেন সমর্থিত নেতাকর্মীরা। পরবর্তীতে সেই তালা কান্ডের মূল হোতা সাব্বির আহম্মেদ সাগরকে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য পদ থেকে অব্যহতি দেন।

 

এরপর পাল্টা প্রতিবাদ সভা করে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত এবং নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য থেকে অব্যহতি প্রাপ্ত সাব্বির আহম্মদ সাগর কঠোর ভাবে সমালোচনা করে বক্তব্য প্রদান করলেও এরপর পরবর্তী সময়ে মহানগরের ১৭টি ওয়ার্ডের কমিটির বিরুদ্ধে কোন প্রকার বিদ্রোহ স্বরূপ ভূমিকা রাখেননি।

 

তাছাড়া নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাত গণমাধ্যমে নানা রকম মন্তব্য করে বলেছিলেন মহানগর আওয়ামী লীগের ১৭টি ওয়ার্ডের ঘোষিত কমিটির বিরুদ্ধে পাল্টা কমিটি করার গর্জন দিয়েছিলেন। তবে কেন্দ্রের নির্দেশনা মেনে করছেন না এমনটাই তারা অভিমত প্রকাশ করছিলেন।

 

কিন্তু কেন্দ্রের অযুহাত দিয়ে দীর্ঘ সময় অতিক্রম করে ফেলেন বিদ্রোহ করা নেতারা এরমধ্য দিয়ে ঘোষিত ১৭টি ওয়ার্ডের পূর্ণাঙ্গ কমিটিও প্রস্তুত করে ফেলেন শুধু অনুমোদনের অপেক্ষায় রয়েছেন ওয়ার্ডের শীর্ষ পদের নেতারা। তারপরও কোন রকম প্রতিক্রিয়া না দেখিয়ে ব্যর্থতার মনোভাবে মহানগরের একাংশের বিদ্রোহ করা নেতারা প্রথমে গর্জন দিলেও নীরব হয়ে যান। এস.এ/জেসি 

এই বিভাগের আরো খবর