শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

আলীরটেকে শিক্ষার উন্নয়নে আলোচনা সভা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২০ মে ২০২২  

নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের সামাজিক সংগঠন আলীরটেক যুব সংঘ ক্লাবের উদ্যোগে শিক্ষা উন্নয়ন এবং মাদক বিরোধি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (২০ মে) সকাল ১০ টায় আলীরটেক যুব সংঘ ক্লাবের কার্যালয় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এই সময় আলোচনার সভার সভাপতিত্ব করেন আলীরটেক যুব সংগ ক্লাবের সভাপতি মো.  শাহজালাল মাদবর।

 

মাদক বিরোধী সভায় নারায়ণগঞ্জ সদর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও আলীরটেক গ্রাম পঞ্চায়েত কমিটির প্রধান এসটি আলমগীর সরকার বলেন, আলীরটেক গ্রামকে আমরা সারা দেশে একটি আদর্শ গ্রাম হিসেবে প্রতিষ্ঠিত করবো। তার জন্য সবার আগে এই গ্রাম থেকে মাদক মুক্ত করতে হবে।

 

সেই সাথে যারা এরাকার সমাজের অপরাধ করে বেরায় তাদের বিরুদ্ধে প্রদিতবাদ গড়ে তুলতে হবে। তিনি শিক্ষার প্রতি গুরাত্বরোফ করে বলেন, আমাদের এলাকার প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের যারা পড়া শোন করে তাদের কোজ খবর নিতে হবে। একই সাথে ছাত্র ছাত্রীদের কোন অভিযোগ বা পড়াশুনায় কোন সমস্যা থাকলে তাদের সমস্যা গুলো সমাধান করার জন্য আমাদের এগিয়ে যেতে হবে। সর্বোপরি এই গ্রামকে শিক্ষিত গ্রাম হিসেবে গড়ে তুলতে হবে।  

 

আলোচনা সভায় অন্যান্য বক্তারা বলেন, আলীরটেক গ্রামের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার মান উন্নয়ন করতে হবে। সমাজ থেকে মাদক দূর করতে হবে। সেই সাথে আলীরটেক বাসিকে শান্তিপূর্ণ একটি সমাজ গড়ে তোলার মাধ্যমে প্রতিষ্ঠিত করতে হবে। এছাড়া আলোচন সভায় সিদ্ধান্ত হয়, আলীরটেক গ্রামকে মাদক মুক্ত করা জন্য একটি ১১ সদস্য উপকমিটি করা হয়।

 

এই কমিটির মাধ্যমে যারা মাদককাবারি করে এবং সেবন করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মান কিভাবে বাড়ানো যায় তা নিয়ে আলোচনা হয়েছে। এলাকার যারা গরীব এবং অর্থাভাবের জন্য পড়াশোনা করতে পারে না তাদের কে আমাদের ক্লাব সহ স্কুলের ম্যানেজিং কমিটি পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

 

এবং সকল ছাত্রছাত্রী ঠিক মত স্কুলে যাচ্ছে কিনা বা সন্ধ্যায় পড়াশোনা না করে ঘুরতাছে কিনা এই বিষয় গুলা নিজে এক হয়ে প্রতিদিন তদারকি করা হবে। এর পর যারা কিন্ডারগার্টেন স্কুলে পড়াশোনা করতাছে তাদের কে আমরা সকলে ভালো মানের শিক্ষার্থী করা হবে প্রাইমারি স্কুলের মাধ্যমে এমন কমিটমেন্ট দেওয়া হয়েছে। সংগঠনের অগ্রগতি নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করা হয়।

 

সভায় আরও বক্তব্য রাখেন আলীরটেব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক মো. শাহীন সরকার, আলীরটেক ইউনিয়ন পরিষদের ১নম্বর ওয়ার্ড মেম্বার

 

আলীরটেক যুব সংঘের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, ২ নম্বর ওয়ার্ড মেম্বার ওসমান গনি, বিশিষ্ট সমাজসেবক ও আলীরটেক আওয়ামী যুবলীগ নেতা এসবি শাহীন সরকার, সাবেক মেম্বার আব্দুল মতিন মাদবর, সমাজ সেবক দেলোয়ার হোসেন সরকার, সমাজসেবক মো. জাফর সুলতান, আনোয়ার হোসেন, মো. জাহান উল্লাহ সুলতান, সাদ্দাম হোসেন কায়ছার।  

এই বিভাগের আরো খবর