শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

আড়াইহাজারে প্রায় ৫০০ কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তবায়নের পথে 

আড়াইহাজার প্রতিনিধি

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২  

 


নারায়ণগঞ্জের আড়াইহাজারে বাস্তবায়নের পথে এলজিইডি'র অধীনে প্রায় ৫০০ কোটি টাকার উন্নয়ন কাজ। বিভিন্ন প্রকল্পের মাধ্যমে চলমান রয়েছে এসব উন্নয়ন কাজ। কাজগুলো সম্পূর্ণ হয়ে গেছে পাল্টে যাবে উপজেলার চেহারা। বর্তমান সরকারের আমলে উপজেলার বিভিন্ন এলাকায় ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে। যা চোখে পড়ার মতো।

 

 

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু নারায়ণগঞ্জ-২, আসন আড়াইহাজার উপজেলায় তিনবার এমপি নির্বাচিত হয়েছেন। এমপি হওয়া সুবাদে তিনি উপজেলার সর্বত্র ব্যাপক উন্নয়ন করেছেন। যা অতীতের সকল রেকর্ডকে ছাড়িয়ে গেছে। রাস্তা ঘাট সহ বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নের সুফল প্রান্তিকজনগোষ্ঠি ভোগ করছেন। এর ফলে ত্বরান্বিত হচ্ছে স্থানীয় অর্থনীতির চাকা। স্বচ্ছল হচ্ছে জনগোষ্ঠি।

 

 

চলমান কাজগুলো সম্পন্ন হলে এর গতি আরও বৃদ্ধি পাবে। এতে সমৃদ্ধ হবে উপজেলাবাসীর আত্মসামাজিক কর্মকান্ড। উপজেলা এলজিইডির অধীনে এরই মধ্যে অধীকাংশ কাজ বাস্তবায়নের পথে। এমপি নজরুল ইসলাম বাবুর নির্দেশনা মোতাবেক উপজেলা প্রকৌশলী মুহাম্মদ আরিফুর রহমানের নিয়মিত তত্ত্বাবধানে কাজের গুনগত মান ঠিক রেখে সঠিক সময়ের মধ্যে চলমান কাজগুলো বাস্তবায়নের চেষ্টা করা হচ্ছে।

 

 

প্রতিদিন এলজিইডির প্রকৌশলীসহ একঝাঁক উপ-সহকারী প্রকৌশলী বিভিন্ন এলাকায় চলমান কাজের দেখবাল করে যাচ্ছেন। এতে অচীরেই এর সুফল ভোগ করবেন জনগণ। উপজেলা এলজিইডির প্রকৌশলী মুহাম্মদ আরিফুর রহমান বলেন, উন্নয়ন কাজগুলো একের পর সম্পূর্ণ হচ্ছে। এতে মানুষের দুর্ভোগ লাঘব হচ্ছে। বাড়ছে মানুষের কর্মঘন্টা। জনগণ সুফল পাচ্ছেন। যাতায়াত পরিবহনে নিরাপদ হয়েছে।

 

 

তিনি আরও বলেন, রোড সেপ্ট্রির জন্য রাস্তার বিভিন্ন অংশে কালার করা হচ্ছে। এমপি নজরুল ইসলাম বাবু স্যারের সঠিক দিক নির্দেশনা ও পরামর্শে উপজেলার বিভিন্ন এলাকায় কাজ বাস্তবায়ন করা হচ্ছে। গুনগতমান ঠিক রেখে নির্ধারিত সময়ের মধ্যে কাজগুলো বাস্তবায়ন করা হবে। তিনি আরও বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় বিভিন্ন প্রকল্পের অধীনে প্রায় ৫০০ কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তবায়নের পথে।

 

 

নারায়ণগঞ্জ-২, আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, উপজেলা এলজিইডি’র প্রকৌশলী আরিফুর রহমান অন্তত দক্ষতার সঙ্গে উপজেলার এলাকায় উন্নয়ন কাজগুলো বাস্তবায়ন করে যাচ্ছেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের সর্বত্রই উন্নয়ন হয়।

এই বিভাগের আরো খবর