শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

কর্মীসভায় রুহুলের নাম ঘোষণা করায় দুই গ্রুপের উত্তেজনা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২১  

নাসিক ৮নং ওয়ার্ডে আওয়ামী লীগের কর্মী সভায় দুই গ্রুপের মধ্যে উত্তেজনাপূর্ণ পরিবেশের সৃষ্টি হয়েছে। অনুষ্ঠানটির সঞ্চালক বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য এস.এইচ.এম মাহবুব আলম বর্তমান ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লার পক্ষে নির্বাচনী আলোচনা করায় এবং তাকে আবারো যোগ্য প্রার্থী হিসেবে ঘোষণা করায় আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে একই ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী মহসিন হোসেন ভূইয়া সমর্থিত লোকজন উত্তেজিত হয়ে অশোভন আচরণ করে।

 

এসময় বর্তমান কাউন্সিলর রুহুল আমিন মোল্লার সমর্থিত লোকজনও উত্তেজিত হয়ে পড়ে। ফলে আওয়ামী লীগের এই কর্মী সভায় বিশৃঙ্খলার সৃষ্টি হয় এবং দুই পক্ষই বাক-বিতন্ডায় জড়িয়ে পড়ে। পরে আমন্ত্রিত অতিথিরা এবং থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা দুই পক্ষকে শান্ত করে। গতকাল শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে আয়োজিত সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের কর্মী সভায় বক্তাদের আলোচনা চলাকালীন সন্ধ্যায় এ ঘটনা ঘটে। এর আগে বিকেল ৫টায় তাঁতখানা এলাকা থেকে বৌ-বাজারে কর্মী সভায় মিছিল নিয়ে যাওয়ার সময় রাস্তার পাশের দোকানপাট এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সাঁটারে আঘাত করে বিশৃঙ্খলা ও আতঙ্ক সৃষ্টি করে মহসিন ভূইয়ার মিছিলে থাকা বহিরাগত কিশোর ও যুবকরা।

 

কর্মী সভায় বীরমুক্তিযোদ্ধা মো. শাহ আলমের সভাপতিত্বে এবং থানা আওয়ামী লীগের কার্যকরী সদস্য এনামুল হক ভূঁইয়া বাদল ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য এস.এইচ.এম মাহবুব আলমেল সঞ্চালনায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু চন্দন শীল, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল, মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ, থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, শ্রম বিষয়ক সম্পাদক মজিবুর রহমান সাউদ, কাউন্সিলর রুহুল আমিন, নারী কাউন্সিলর মনোয়ারা বেগম, আওয়ামীলীগ নেতা শাহজালাল, আবুল হোসেন মেম্বার, মহসিন ভূঁইয়া, সাইফুল ইসলাম ভূঁইয়া, মো. সালাউদ্দিন, যুবলীগ নেতা মো. শাহজাহান, স্বেচ্ছাসেবকলীগ নেতা কাজী অহিদ আলম সহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের অন্যান্য নেতা-কর্মীরা।

 

এসময় প্রধান অতিথির বক্তব্যে বাবু চন্দন শীল বলেন, অনেকেই আওয়ামী লীগ করে, বঙ্গবন্ধুর রাজনীতি করে, লাশ নিয়ে রাজনীতি করে। আমরা যারা বঙ্গন্ধুর আদর্শের রাজনীতি করি, সকল হত্যাকান্ডের আমরা বিচার চাই। নারায়ণগঞ্জে ত্বকী নামে একটি কিশোর খুন হয়েছিল, আমরা সেই হত্যার সুষ্ঠু তদন্ত চাই, প্রকৃত হত্যাকারী বিচার চাই। কিন্তু আফসোস হয়, সেই লাশ নিয়ে অনেকে রাজনীতি করে।

 

বিশেষ অতিথির বক্তব্যে শাহ নিজাম বলেন, বর্তমানে বাংলাদেশে যে ষড়যন্ত্র হচ্ছে, সেই ষড়যন্ত্রকে মোকাবেলা করার জন্য শামীম ওসমান নির্দেশনা দিয়েছেন আমাদের ঐক্যবদ্ধ থাকার জন্য। কিন্তু আমার খুব দুঃখ এবং কষ্ট লাগছে আজকের অনুষ্ঠানে কিছুক্ষণের জন্য আমাদের মধ্যে কেন যেন একটা বিরোধ বিরোধ ভাব সৃষ্টি হয়েছে। শামীম ওসমানের নির্দেশে সকলকে ঐক্যবদ্ধ থাকার জন্য থাকার জন্য এই কর্মী সভার আয়োজন করা হয়েছে। কাউকে কাউন্সিলর বানানোর জন্য না।

 


হট্টগোলের প্রসঙ্গে কাউন্সিলর রুহল আমিন মোল্লা যুগের চিন্তাকে বলেন, ‘অনুষ্ঠানে বক্তারা বলেছেন যারা এমপি সাহেবের নাম ভাঙিয়ে বিভিন্ন অপকর্ম করে, দলের বদনাম করে তাদের ব্যাপারে সজাগ থাকতে। তৃণমূলের জনমত যাঁচাই-বাঁছাই করেই প্রার্থী দেওয়া হবে। কিন্তু কিছু লোক এসে প্রোগ্রামে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করে হট্টগোল করে। নেতাদের মুখে অপ্রিয় সত্য কথা শুনেই একটি মহল জল ঘোলা করার চেষ্টা করেছিল কিন্তু সফল হয়নি।’  
 

এই বিভাগের আরো খবর