শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

খাল দখল করে বাজার তৈরির পায়তারা কবির দেওয়ানের বিরুদ্ধে

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  



সদর উপজেলার কাশিপুর ইউনিয়ন এর দেওয়ানবাড়ি সংলগ্ন হাজিপাড়া এলাকায় রনি গার্মেন্টস  এর পিছনের সরকারি খাল দখল করে বাজার তৈরি করার পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে কবির দেওয়ান নামের এক ব্যক্তির বিরুদ্ধে। সরেজমিনে পরিদর্শন করে এ অভিযোগের  সত্যতা পাওয়া যায়।

 

 

দেখা যায় সরকারি খালের বেশ খানিকটা জায়গা দখল করে বাশের বেড়া দিয়ে পাইলিং করা হচ্ছে। পরবর্তিতে এখানেই বাজার নির্মাণ করা হবে। খাল দখলের এই অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত কবিরের দেওয়ান এর সাথে কথা বললে তিনি যুগের চিন্তাকে জানান, আমার বিরুদ্ধে আনা খাল দখলের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

 

 

সিএস এবং আর এস উভয় দাগ অনুসারে আমি আমার মালিকাধীন সম্পত্তিতেই বাজার নির্মাণের উদ্যোগ নিয়েছি। খালের মাঝে বাশের যে পাইলিং চলছে তা থাকবে না। কাজ শেষে তুলে ফেলে হবে। আমি খাল দখল নয় বরং আমার সম্পত্তি ২ ফুট ছেড়ে দিয়ে মার্কেট নির্মাণ করবো।

 

 

সরকার যদি তাদের প্রয়োজনে জায়গা আরোও ছেড়ে দিতে বলে আমি ছেড়ে দিতে রাজি কারণ আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি আরোও জানান, আমি এ এলাকার একজন সম্মানীত মানুষ। বিভিন্ন সমস্যা ও বিচারকার্যে আমি অংশ নেই। আমি নিজেই জদি খাল দখলের মতো গুরুতর অপরাধ এ যুক্ত থাকি তাহলে অন্যের বিচার করবো কিভাবে।

 

 

অর্থাৎ তিনি তার বিরুদ্ধে আসা অভিযোগ প্রত্যাখান করেছেন। এ ব্যাপারে সদর উপজেলার সহকারি কমিশনার(ভূমি) উম্মে কুলসুম রুবির সাথে ক মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন ধরেননি।এলাকাবাসী বলছেন. আইন অনুযায়ী সরকারি খালে কোনো স্থাপনা নির্মাণ দণ্ডনীয় অপরাধ। এতে করে সরকারি খাল যেমন দখল হয়, অন্যরাও একই পদ্ধতিতে দখল করার সুযোগ সন্ধানে থাকে। যা মোটেও কাম্য নয়।    এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর