শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

জাতীয় শোক দিবস উপলক্ষে জাহাজী শ্রমিক ফেডারেশনের দোয়া

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২২ আগস্ট ২০২১  

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ নৌ-যান শ্রমিক কর্মচারী ইউনিয়ন এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

 

শনিবার (২১ আগষ্ট ) বিকেলে নগরীর ৫নং ঘাট এলাকায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির আইন ও দর কষাকষি বিষয়ক সম্পাদক ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান। 

 

 

তিনি বলেন, জাতির জনকের কোনো লোভ লালসা ছিলো না, তিনি বাঙালি জাতির জন্যে অকাতরে কাজ করে গেছেন। তিনি কখনো মৃত্যুর ভয় করেন নাই। দেশ স্বাধীনের মাত্র সাড়ে ৩ বছরের মাথায় তাকে সহ তার পরিবারকে ১৫ আগস্ট নির্মমভাবে হত্যা করে।

 

 

কাজিম উদ্দিন আরো বলেন, হত্যাকারীরা চেয়েছিলো তাকে হত্যার মাধ্যমে দেশ থেকে আ.লীগের নাম মুছে দিয়ে দেশকে পাকিস্তানে রূপ দিতে। কিন্তু ঐ মীরজাফর খুনিদের স্বপ্ন চূর্ণ-বিচূর্ণ করে এই দেশের হাল ধরেছেন জাতির জনকের কণ্যা জননেত্রী শেখ হাসিনা। যার জন্যে ২০০৪ সালে গ্রেনেড হামলা করে স্বাধীনতা বিরোধী চক্র। শুধু তাতেই থেমে থাকেনি ঐ চক্র ২৩ বার হামলা চালায় জননেত্রীর উপর। তাতেও দমে যাননি তিনি। দেশকে আজকে উন্নয়নের পথে হাটাচ্ছেন তিনি। তাই আমাদের স্ব স্ব জায়গা থেকে জননেত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। ওনাকে সহযোগিতা করতে হবে আমাদের। যাতে করে উনি জাতির জনকের অপূর্ণ স্বপ্ন পূরণ করে যেতে পারে।

 

 

বাংলাদেশ নৌ-যান শ্রমিক কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির  সভাপতি শাহ আলম এর সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগ এর সাধারণ সম্পাদক মাঈনুদ্দিন আহমেদ বাবুল, বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সবুজ সিকদার, বন্দর উপজেলা শ্রমিক লীগ এর সভাপতি মোজ্জামেল হক, নৌ-যান শ্রমিক কর্মচারী ইউনিয়ন কার্যকরি কমিটির সভাপতি সরদার আলমগীর মাষ্টার, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি শহিদুল্লাহ, জেলা শ্রমিক লীগের দপ্তর সম্পাদক সিদ্দিকুর রহমান ও নারায়ণগঞ্জ জেলা মহিলা শ্রমিক লীগ এর সভাপতি খাদিজা খানম প্রমুখ।

এই বিভাগের আরো খবর