শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

জেলা প্রশাসনের ফজিলাতুননেছা মুজিবের জন্মবার্ষিকী পালন

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৯ আগস্ট ২০২২  

“মহীয়সী বঙ্গমাতার চেতনা, অদম্য বাংলাদেশের প্রেরণা” এই প্রতিপাদ্যে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী পালন করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। সোমবার (৮ আগষ্ট)সকাল ১০ টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন এবং নগদ অর্থ বিতরণ করা হয়। এর আগে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অস্থায়ী বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের পক্ষে। আলোচনা সভায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মঞ্জুরুল হাফিজ বলেন, এই দেশের সন্তানরাই যাদেরকে একদিন পতাকা দেওয়া হলো,স্বাধীন দেশ উপহার দেওয়া হলো সেই মানুষগুলোকেই একদিন স্বপরিবারে হত্যা করা হলো। মাননীয় প্রধানমন্ত্রী প্রায় বলতেন যে কোন একজন বাড়িতে আসতেন। আমি ভেবে অবাক হয়ে যাই বাংলাদেশে এমন কোন সিনেমাও তৈরী হয়নি যে সিনেমায় মাননীয় প্রধানমন্ত্রীর পরিবারকে নিয়ে যে সিনেমায় এত নির্মমতা,যেখানে কল্পনাকেও হার মানায়। মাননীয় প্রধানমন্ত্রীর পরিবারের প্রতি অন্যায় করা হয়েছে। যারা সব কিছু উজার করে দিয়ে এই লাল সবুজের বাংলাদেশ আমাদের উপহার দিয়েছেন তাদের সাথে সবচেয়ে জঘন্যতম কাজটি আমরা করেছি। মীর জাফরের মত কাজটি করা হয়েছে।

 


তিনি আরো বলেন,একটা মানুষের জীবনে আর কি হারানোর জায়গা থাকে কোন একদিন ভোর বেলায় সব শেষ। তারপরও মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে চাই এতো কিছুর পরেও মানুষকে সেলাই মেশিন দেয়,মানুষের জন্য কাজ করে, মানুষের ঘর বানায়, মানুষের একমুঠো খাবারের,এদেশের বড় বড় রাস্তা,ব্রিজ,এয়ারপোর্টের চিন্তা করে। কত আত্মপ্রত্যয় থাকলে,মানুষের প্রতি ভালোবাসা থাকলে এই মানুষটি কাজ করছে। উনার উপর যা ঘটেছে তা অন্য কেউ হলে পাগল হয়ে যেতো। নিন্দায়,ঘৃনায় এদেশ ত্যাগ করার কথা যে আমার বাবা এদেশকে। স্বাধীনতা এনে দিয়েছে আর আমার বাবা সহ পরিবারকে হত্যা। উনি ১৯৮১ সালে দেশে এসেছিলেন উনার বাবার বাড়িতে ঢুকতে দেয়া হয় নাই। কেঁদেছেন উনি রাস্তায়। সেই মানুষ আন্দোলন করে ক্ষমতায় এসে মানুষের মুক্তির জন্য আবার কাজ করে যাচ্ছে। এই দেশের মানুষ মাথা উচু করে বলবে আমরা উন্নত দেশের মানুষ, এই স্বপ্ন বাস্তবায়ন করতে উনি কাজ করে যাচ্ছে।

 


এরপর নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব-এর ৯২ তম জন্মবার্ষিকী উদযাপন ও “বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব পদক” -২০২২ প্রদান অনুষ্ঠানে সংযুক্ত হয়।ভিডিও কনফারেন্স শেষে ৭০ জন অসহায় ও দরিদ্র নারীকে সেলাই মেশিন ও ৪০ জনকে নগদ অর্থ প্রদান করা হয়।

 

এসময় ডিসি মোঃ মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে এসম আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, নারায়ণগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ- সচিব) ফাতেমা তুল জান্নাত, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসাম্মৎ রহিমা আক্তার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসাঃ ইসমত আরা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এইচ এম সালাউদ্দিন মনজু, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান ভূঁইয়া জুলহাস, বীর মুক্তিযোদ্ধা ফরিদা বেগম, নারী নেত্রী আঞ্জুম আরা আকসির, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এম এ রাসেল প্রমুখ।

এই বিভাগের আরো খবর