শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

দ্রুতগতির লেনে বাস থামিয়ে যাত্রী নামানোয় ৪৩০ মামলা

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৪  


রমজান মাসে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় দ্রুতগতির লেনে ঢাকাগামী দূরপাল্লার বাস দাঁড়িয়ে যাত্রী নামানোর কারণে ৪৩০টি যানবাহনের নামে মামলা দায়ের করা হয়েছে। এ সময় কাগজপত্রে ত্রুটি থাকায় ১৭৫টি যানবাহন আটক করেছেন হাইওয়ে পুলিশ শিমরাইল ক্যাম্পের সদস্যরা।

 

 

গতকাল সোমবার (২৫ মার্চ) সকাল থেকে ৩৪টি মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে অধিকাংশ মামলাই করা হয়েছে দ্রুতগতির লেনে বাস দাঁড়িয়ে যাত্রী নামানোর অপরাধে বাসের বিরুদ্ধে। আসছে ঈদুল ফিতরকে সামনে রেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মহাসড়কে তৎপর হয়ে উঠেছে হাইওয়ে পুলিশ।

 


হাইওয়ে পুলিশের শিমরাইল ফাঁড়ির ইনচার্জ একেএম শরফুদ্দিন জানান, আসছে ঈদকে সামনে রেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মহাসড়কে যাত্রীদের নিরাপত্তার নিশ্চিত করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে। চলতি মাসে দ্রুতগতির লেনে বাস দাঁড়িয়ে যাত্রী নামানোর অপরাধে ৪৩০টি মামলা দায়ের করা হয়েছে।    
 

 


এদিকে ২১ মার্চ মহাসড়কে যাত্রীদের নিরাপত্তার বিষয়ে শিমরাইল পয়েন্ট পরিদর্শন করেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি নাবিলা জাফরিন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মাহমুদুল হক, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, র‌্যাব-১১ এর সিইও (লে. কর্নেল) তানভীর মাহমুদ পাশা, নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস, নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম।

 


পরিদর্শনকালে ঈদুল ফিতরের সময় মহাসড়কে ঘরমুখো মানুষের যাতে দুর্ভোগ পোহাতে না হয় সে বিষয়টি নিয়ে নানা আলোচনা হয়।    এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর