শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

নৌকার বিরুদ্ধে অবস্থান নিলেই বহিস্কার : আব্দুল হাই

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১  

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই বলেছেন, সেদিন বঙ্গবন্ধু'র সর্বকনিষ্ঠ পুত্র ফেরেশতার মত নিষ্পাপ শিশু শেখ রাসেলকে ওরা অমানুষিকভাবে হত্যা করেছিল। ৭৫ এর সেই কালো রাতে অনেক কাকুতি মিনতি করেও বাচতে পারেনি শিশু শেখ রাসেল। খন্দকার মোশতাকদের পিচাশী মন সেদিন গলেনি।

 

সোমবার (১৮ই অক্টোবর) মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী সালামের কার্যালয়ের সামনে বন্দর উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ আয়োজিত ৫৮তম জন্মদিন উপলক্ষে দোয়া ও কেক কাটার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী মোঃ এম এ সালামের সভাপতিত্বে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

আব্দুল হাই বলেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর সেদিনের ছোট্ট রাসেলকেও ওরা ক্ষমা করেনি। মাথায় বুলেটের আঘাতে হত্যা করে সেই জিয়াউর রহমানের দোসররা। আসলে শেখ রাসেলের মাঝে বঙ্গবন্ধুর সব গুণেরই পূর্বাভাস ছিল। আজ বেঁচে থাকলে যে ভিন্নতা বাঙালি জাতি সম্যক অনুধাবন করতে পারত। শিশু বয়সেই লক্ষ করা গেছে বঙ্গবন্ধুর মতোই ছিল তার উদার হৃদয়, ছিল মানুষের প্রতি গভীর ভালোবাসা। তার মধ্যে ছিল অসাধারণ জ্ঞানবাসনা।


 

আসন্ন ইউপি নির্বাচন প্রসঙ্গে হাই বলেন, যারা নৌকার বিদ্রোহী প্রার্থী তাদের কখনোই দলে ক্ষমা করবে না। আমি শুনেছি মদনপুরে এক শ্রমিকলীগ নেতা আ'লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছে। পাশাপাশি তার প্রস্তাবকারী ও সমর্থণকারীও নাকি আ’লীগের পদ বহন করছেন। আমি তাদের হুশিয়ার করে বলবো আগামী ২৬ অক্টোবরের মধ্যে আপনি মনোনয়ন পত্র প্রত্যাহার করুন। নইলে দলের নিয়মানুযায়ী আপনিসহ সমর্থণকারী ও প্রস্তাবকারীদেরও বহিস্কার করা হবে। এবং পদ তো হারাবেনই সারাজীবনেও আপনি আ'লীগের পক্ষে নির্বাচন করতে পারবেন না।

 

ম ও বন্দর উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি এইচ এম পারভেজ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আ’লীগের সহ-সভাপতি শেখ রাসেল, জেলা পরিষদের সদস্য ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক গাজী আরিফুল ইসলাম আলীনূর।

 

 

এই বিভাগের আরো খবর