রোববার   ২৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৫ ১৪৩১

পারিবারিক সিন্ডিকেটে নিত্যদিন লাখ টাকার মাদক ব্যবসা

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৪  

 

পারিবারিক সিন্ডিকেটে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ডস্থ নতুন জিমখানায় জমে উঠেছে মাদক ব্যাবসা। প্রতিনিয়ত আইনশৃঙ্খলা বাহিনীর আনাগোনা থাকলেও তাদের কার্যক্রম প্রশ্নবিদ্ধ বলে অভিযোগ তুলছেন সচেতন নাগরিকরা। কেননা, প্রায় সময় ইয়াবাসেবী কিংবা খুচরা দু’একজন মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করলেও বরাবরের মতোই রাঘব বোয়ালদের ধরতে সম্পূর্ণ ব্যর্থ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

 

এ নিয়ে রীতিমতো হতাশা ব্যক্ত করছেন শেখ রাসেল নগর পার্কের আশপাশে থাকা সাধারণ মানুষ। যদিও বরাবরের মতো আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, তাদের অভিযান অব্যাহত রয়েছে!

 

অনুসন্ধানে জানা যায়, এক সময়কার জুয়ার আসরের প্রভাবশালী নিয়ন্ত্রক মাসুম ওরফে পিচ্চি মাসুম, আলো ওরফে ইয়াবা সুন্দরী নেতৃত্বে সেখানে দেদারসে মাদক বেচাবিক্রি করে বেড়াচ্ছে শাহালম ও লিমন, মাদক সম্রাট আলম চানের ভাই লালচান ওরফে ফরমা লালচান, শাহাদাত ওরফে দালাল শাহাদাতসহ অন্তত ৮ থেকে ১০ জন স্যালসমেন।

 

নগরীর শেখ রাসেল পার্ক এর লেকপাড় এলাকা অর্থাৎ নতুন জিমখানা রেলওয়ে কলোনী পশ্চিম পাশের জল্লারপাড় অংশে চলছে এই সিন্ডিকেটের লক্ষ লক্ষ টাকার ইয়াবা ও গাঁজার ব্যবসা। এছাড়াও এই সিন্ডিকেটকে ইয়াবা ও গাঁজা বিক্রয়ে আরও সহযোগীতা করে চলেছে র‌্যালীবাগান এলাকার চিহ্নিত মাদক কারবারী আকাশ ও রবিন।

খোঁজ নিয়ে জানা যায়, নতুন জিমখানা রেলওয়ে কলোনীর পশ্চিম পাশে জল্লারপাড় সংলগ্ন অংশে মাসুম ওরফে পিচ্চি মাসুম, আলো ওরফে ইয়াবা সুন্দরী নেতৃত্বে সেখানে দেদারসে মাদক বেচাবিক্রি করে বেড়াচ্ছে শাহালম ও লিমন, মাদক সম্রাট আলম চানের ভাই লালচান ওরফে ফরমা লালচান, শাহাদাত ওরফে দালাল শাহাদাতসহ পুরো এই সিন্ডিকেট। প্রতিদিন তারা লক্ষ লক্ষ টাকার মাদক বিক্রয় করে আসছে রীতিমতো বুক ফুলিয়ে। 

 

অভিযোগ আছে, সবকিছু প্রকাশ্যে হলেও বরাবরের মতোই নীরব ভূমিকায় আইনশৃঙ্খলা বাহিনী। অনতিবিলম্বে দুর্ধর্ষ এই মাদক সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে সদর থানা পুলিশের দৃষ্টি আকর্ষন করেছেন সচেতন নাগরিকরা।

 

সচেতন নাগরিকরা বলছেন, সবসময়ই এই এলাকায় পুলিশের গাড়ি যাওয়া আসা করে। তারপরেও কেনো এই চিহ্নিত স্পটে চিরতরে মাদক বেচাবিক্রি বন্ধ হচ্ছে না? বিষয়টা রীতিমতো প্রশ্নবিদ্ধ হয়ে দাঁড়িয়েছে! অনতিবিলম্বে এই বিষয়ে সদর থানা পুলিশের জরুরী ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

 

এ বিষয়ে জানতে নারায়ণগঞ্জ সদর মডেল থানার পুলিশ পরিদর্শক দীপক সাহার কাছে জানতে চাইলে তিনি প্রতিবেদককে পাল্টা প্রশ্ন করে বলেন, কোথায় মাদক বিক্রি হচ্ছে? আপনি বলেন আমি ফোর্স পাঠাই। পরবর্তীতে তাকে তথ্য দিতে চাইলে তিনি রাগান্বিত কণ্ঠে বলেন, আপনি থানায় এসে আমার সাথে কথা বলেন! এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর