শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

মাসুদ ভূঁইয়া ও ফারুকের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩  

 

রূপগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডের আওতাধীন মোঃ আব্দুল সাদেক ভুঁইয়ার পুত্র আমাত উল্লাহ ভূঁইয়ার রূপগঞ্জ থানাধীন পশি মৌজার ৯৫ শতাংশ জমি জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছে। উক্ত জমি অভিযোগ কারীরা হলেন সিরাজ ভূঁইয়ার পুত্র অত্র ওয়ার্ডের সাবেক মেম্বার মাসুদ ভূঁইয়া ও রফিক ব্যাপারীর ছেলে মোহাম্মদ ফারুক বেপারী, মাজিক সরকারের ছেলে শাহিন সরকার, জালাল সরকার সহ আরো কয়েকজন।

 

 


জোরপূর্বক দখলকৃত ৯৫ শতাংশ জমির এস.এ- ১৬৩/৮৩৪,৪০৬,৪০৭,৪০৪/৮৩৩,৪১২ ও আর এস-১৩৫৮,১৩৫৯, ১২৭৬/১২৭৭, ১৩৫৮/১৩৫৯/১২৭৮/১২৯০, ১৩৫৮/১৩৫৯,১৩৩৬। আমাত উল্লাহ ভুইয়া জানান, সে ২০০৫ সালে রাশমনি, শিখামনির কাছ থেকে ক্রয়কৃত জমিতে দীর্ঘ ১৭ বছরেরও বেশি সময় ধরে বসবাস করে আসছেন।

 

 

অন্যদিকে মাসুদ ভূইয়া ও মোহাম্মদ ফারুক শাহিন সরকারের কাছ থেকে ৩ শতাংশ করে মোট ৬ শত জমি ক্রয় করে। কিন্তু শাহিন সরকার সালাহউদ্দিন গংদের কাছ থেকে ৫১শতাংশ জমি ক্রয় করে মোট ১১জনের কাছ বিক্রি করে ৫৯.২৫ শতাংশ। এখানে লক্ষণীয় শাহিন সরকার ক্রয়কৃত জমির চেয়ে বিক্রি করে বেশি। ফলে শাহিন সরকার বিক্রেতা গনের কাছে সঠিক ভাবে জমি বুঝিয়ে দিতে পারে না।

 

 

এ দিকে মাসুদ ভূইয়া ও ফারুক তাদের ক্রয়কৃত জমির দাগ নং ১৩৫৮,আর এস খতিয়ান নং ২৬৬। কিন্তু মাসুদ ভূঁইয়া ও ফারুক তাদের জমির পাশের আমাত উল্লাহ ভূইয়ার জমির দাগ নং ১২৭৬ ও আর এস ৪৩৩ নং জমি জোর পূর্বক দখলের চেষ্টা করছে। তাই উপায়ন্তর না পেয়ে আমাত উল্লাহ ভূঁইয়া আইনি সহায়তার জন্য মোকাম বিজ্ঞ যুগ্ন জেলা জজের নিকট দেওয়ানী মোকদ্দমা করেন যার নং ৩৮২/২২, এছাড়াও আদালত থেকে১৪৫ অস্থায়ী নিষেধাজ্ঞা পান এবং আমাত উল্লাহ ভূঁইয়াকে হুমকি প্রদান করায় আমাত উল্লাহ ভূঁইয়া ১০৭ ধারায় মাসুদ ও ফারুকের নামে মামলা দায়ের করেন।  

 

 

কিন্তু এসব নিষেধাজ্ঞা অমান্য করে মাসুদ ভূঁইয়া ও মোঃ ফারুক আমাত উল্লাহ ভূঁইয়ার জমিতে বাড়িঘর নির্মাণ কাজের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এমতাবস্থায় ভূমিদস্যু মাসুদ ভূঁইয়া ও মোহাম্মদ ফারুক ব্যাপারীর হাত থেকে রক্ষা পেতে নারায়ণগঞ্জ পুলিশ সুপার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন আমাত উল্লাহ ভুইয়া।

এই বিভাগের আরো খবর