শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

সবুজ বাহিনীর তাণ্ডব ঠেকাবে কে

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৪  

 

নারায়ণগঞ্জের চিহ্নিত মাদকের ডিলার, ঝুট সন্ত্রাস, চোরাই গ্যাস সিন্ডিকেট, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে চাঁদাবাজি, জুয়ার আসর, মোবাইলের বিট জুয়া পরিচালনা, ভূমিদুস্যতা, ছিনতাই, অস্ত্রবাজি, কিশোরগ্যাং দ্বারা চুরি-ছেঁচড়ামী, এলাকার সাধারণ জনগণকে জিম্মি করে উচ্চ মূল্যে ইট-বালু সিমেন্ট বিক্রি, ফিটিংবাজিসহ প্রায় অর্ধশত অপকর্মের মূলহোতা বহু মামলার আসামী তাঁতিপাড়া এলাকার বদুর বড় ছেলে সবুজ মিয়া ও তার পালিত বাহিনীর সদস্যেদের এখনো ধরতে সক্ষম হচ্ছে না পুলিশ-প্রশাসন।

 

তার পালিত বাহিনীর সদস্যরা এখনো প্রশাসনের হাতের নাগালে না আসায় স্বস্তি মিলছে না এলাকা জুড়ে। একের পর এক অপকর্মের মাত্রা তাদের বেড়েই চলেছে। তারা বর্তমানে বাবুরাইল ও কাশীপুরকে তাদের আওতাভুক্ত করে রেখে মাদক ও নানা অপকর্মের দ্বারা যা বর্তমানে এলাকাবাসীর মুখে মুখে দৃশ্যপট থাকলেও পুলিশ-প্রশাসন কেন নিরব। মাসিক মাসোয়ারা দিলেই যদি প্রশাসনের হাতের নাগালে না আসা যায় তাহলে দেশের আইনশৃঙ্খলা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠছে।

 

এদিকে স্থানীয় সূত্রে বলছে, বাবুরাইলে দিব্বি মাদককারবারিসহ নানা অপকর্মের মাধ্যমে রাজত্ব কায়েম করছে সবুজ বাহিনীর সদস্যরা। এদিকে মাদকের ডিলার সবুজ প্রকাশ্যে না এসে আত্মগোপনে থেকে তার লোক শহিদ, বায়রা মামুন, খান সুমন ধীরে ধীরে তাদের মাদকের এরিয়া বড় করা নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছেন। আর এই মাদকের মাধ্যমেই বাকি এলাকাগুলোতে ঢুকে তারা তাদের অপকর্ম ও সেই এলাকাগুলোতে প্রয়োগ করতে মরিহা হয়ে উঠেছে। মাদকের টাকায় ধীরে ধীরে কোটিপতি বনে যাচ্ছেন মাদকের সদস্যরা।

 

আরো জানা গেছে, গত বছরের রমজান মাসে মাদক ব্যতিত শুধু কাশীপুর খিল মার্কেট এলাকায় থেকে বিভিন্ন গ্যারেজে, চায়ের দোকেন জুয়ার মিথ্যা অপবাদ দিয়ে সাধারণ মানুষকে জিম্মি করে প্রায় ৩ লাখ টাকা চাঁদা কালেকশন করেছিলেন মাদকের ডিলার সবুজ বাহিনীর অন্যতম সদস্য শহিদ ওরফে ভোগা শহিদ। এবার ও ঈদকে সামনে রেখে তৎপর হয়ে উঠেছেন এই গ্যাংয়ের সদস্যরা। এবার ও তারা ঈদকেই টার্গেট করছে বলে ধারণা রয়েছে। এস.এ/জেসি
 

এই বিভাগের আরো খবর