শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

সিজেএম কোর্ট ভবনকে হার্ট সেন্টার করার দাবি শামীম ওসমানের

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২২  

 

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান আবারো আইনমন্ত্রীর কাছে শহরে নির্মিত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্ট ভবনকে হার্ট সেন্টার করার দাবি জানিয়েছেন। গতকাল জেলা আইনজীবী সমিতির ‘বীর মুক্তিযোদ্ধা সেলিম ওসমান বার ভবনের’ শুভ উদ্বোধন ও বার্ষিক ভোজ অনুষ্ঠানে তিনি এই দাবি জানান। 

 

 

শামীম ওসমান বলেন, আমি আজকে প্রধান অতিথি আমাদের আইন মন্ত্রী আনিসুল হক আমার বড় ভাইয়ের কাছে ভিক্ষা চাচ্ছি।যতক্ষন পর্যন্ত উনি আমার ভিক্ষা কবুল না করবেন আমি আমার হাত জোর ছাড়বো না।

 

 

আমি মন্ত্রী মহোদয় বলবো না আমার বড় ভাই আমার প্রিয় ভাই যাকে অন্তর দিয়ে ভালোবাসি আল্লাহর নামে শপথ করে বলতে চাই ততক্ষণ পর্যন্ত আমি হাত জোর করে দাড়িয়ে থাকবো সাংবাদিকের সামনে, যতক্ষণ পর্যন্ত উনি না বলবেন হ্যা ঠিক আছে আমি কথা দিচ্ছি ইনসাআল্লাহ আল্লাহর যদি হুকুম হয় কারন আল্লাহর হুকুম ছাড়া কিছুই হয় না। আল্লাহর যদি হুকুম হয় এইখানে হার্ট ইনস্টিটিউট হবে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবন উনি করে দিবেন। এই কথাটি উনি যতক্ষণ না দিবেন ততক্ষণ পর্যন্ত আমি আমার হাত জোর ছাড়বো না। 

 

 

নারায়ণগঞ্জে একটা চিকিৎসার ব্যবস্থা হার্ট ইনিস্টিটিউট নাই।নারায়ণগঞ্জ ক্লাবের পাশে এই জায়গাটা স্বাস্থ্য মন্ত্রণালয়কে দিয়ে দিতে। আমি বিশ্বাস করি এখন যদি আমার বড় ভাই আমার মার কাছে শেখ হাসিনার কাছে বলে আপা এই বিষয়টা এটা করতে হবে, ঐটাকে হার্ট ইনস্টিটিউট করা হোক এবং বঙ্গমাতা ফজিলেতুন্নেছার নামে ওই হার্ট ইনস্টিটিউটটা হোক আর আপনি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পয়সা নিয়ে যান কিংবা আপনি নিজে যান ল’ইয়ারদের জন্য এখানে চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্ট ভবন করে দিচ্ছি। 

 

 

নারায়ণগঞ্জের মানুষ ইনিস্টিটিউটটা পাবে। বিশ্বাস করেন ভাই যদি এই মূহুর্ত্বে আল্লাহ যেন না করুক হৃদরোগে কেউ আক্রান্ত হয় বা ব্রেনে আক্রান্ত হয় আমাদের এখানে কোন চিকিৎসা নাই এবং যাওয়ার কোন পথ নাই।

 

 


শামীম ওসমান তিনস্থানে ককটেল বিষ্ফোরণ প্রসঙ্গ টেনে বলেন, আবারো বিএনপির জ্বালাও পোড়াও শুরু হয়েছে নারায়ণগঞ্জে গতকাল ধরা পরেছে তারা বলেছিলো পুলিশ নাকি তাদের নামে আজগোবী মামলা করে। গতকালকে নারায়ণগঞ্জে একই সাথে তাদের পুরোনো রুপে ফিরে এসেছে তারা । 

 

 

ঢাকা চিটাগাংরোডের উপরে উপর্যুপুরি বোমা নিক্ষেপ করা হয়েছে আগুন দেওয়া হয়েছে, ফতুল্লায় করা হয়েছে, শহরে করা হয়েছে। দেখা যাবে কোন সময় শামীম ওসমান নাই। আমরা হয়তো চলে যাবো কারণ ১৬ ই জুন আমাদের মেরে ফেলার চেষ্টা করা হয়েছিলো।আমি বেচে গেছি, চন্দশীল দু পা হারিয়ে এখানে বসে আছে।

 

 

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মাননীয় মন্ত্রী আনিসুল হক এমপি। এদিন তিনি সেলিম ওসমান বার ভবনসহ ল’ইয়ার্স ডাইরেক্টরী মোড়ক উন্মোচন ও লাইব্রেরী সফটওয়্যার উদ্বোধন করেন। 

 

 

জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে একই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অ্যার্টনি জেনারেল ও বাংলাদেশ বার কাউন্সিলরের চেয়ারম্যান অ্যাড. এ. এম আমিন উদ্দিন ও আইন বিচার বিভাগের সচিব মো. গোলাম সারোয়ার, এমপি সেলিম ওসমান, এমপি শামীম ওসমান ও এমপি লিয়াকত হোসেন খোকা। 

 

 

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন, নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামল, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌস, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. শহীদ বাদল ও মহানগরের সাধারণ সম্পাদক অ্যাড. খোকন সাহা। স্বাগত বক্তব্য রাখেন বারের সাবেক সভাপতি এড. মহসীন মিয়া।

এই বিভাগের আরো খবর